সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:৫৫ অপরাহ্ন

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু আরও ১২ হাজার

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু আরও ১২ হাজার

মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে গোটাবিশ্ব এখন তটস্থ। টিকা কার্যক্রম চললেও থেমে নেই মৃত্যুর মিছিল। যে মিছিলে গত ২৪ ঘণ্টায় শামিল হয়েছে আরও ১২ হাজার ১শ ৫৭ জন। আগের ২৪ ঘণ্টায় যা ছিল ১২ হাজার ৩৪৯। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৩৭ হাজার ৬৬৮ জন, আগের ২৪ ঘণ্টায় যা ছিল ৫ লাখ ৬১ হাজার ১৩৮ জন।

করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনা রোগীর মোট সংখ্যা ১৬ কোটি ৯৬ লাখ ২৩ হাজার ৪৩৯। যাদের মধ্যে মারা গেছে ৩৫ লাখ ২৫ হাজার ২৩ জন। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৫ কোটি ১৪ লাখ ৬২ হাজার ৭৪৫ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ৪৬ লাখ ৩৫ হাজার ৬৭১ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২৪ হাজার ৩শ ৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৬৩০ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৯৯ হাজার ৬৮০। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৭২৬ জনের। চিকিৎসাধীন ৫৬ লাখ ৯০ হাজার ৭৫ জন।

এর পরের স্থানেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায়ও প্রাণহানি ঘটেছে ৩ হাজার ৫শ ৫৮ জনের। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ১ লাখ ৭৯ হাজার ৭৭০ জন।

যাতে এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭৫ লাখ ৪৭ হাজার ৭০৫ জনে। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ১৮ হাজার ৮২১ জনের। চিকিৎসাধীন ২৩ লাখ ৩৮ হাজার ৫৫৮ জন। তবে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ২ লাখ ৬৪ হাজার ৩১২ জন সুস্থ হয়েছেন দেশটিতে।

তালিকার তৃতীয় স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ১শ ৩০ জনের এবং শনাক্ত হয়েছে ৬৬ হাজার ৭২২ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৫৬ হাজার ৭৫৩ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৩ লাখ ৪২ হাজার ১৬২। চিকিৎসাধীন ১০ লাখ ৯৯ হাজার ১১৭ জন।

তালিকায় এরপরের স্থানে থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে অপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। ৩৩ নম্বরে থাকা বাংলাদেশেও মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১২ হাজার ৪শ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com