শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৪০ অপরাহ্ন

দুই লাখের নিচে নামল ভারতের দৈনিক করোনা সংক্রমণ

দুই লাখের নিচে নামল ভারতের দৈনিক করোনা সংক্রমণ

ফের দুই লাখের নিচে নামল ভারতের দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৩৬৪ জন। ৪৪ দিন পর ভারতের দৈনিক সংক্রমণ এতটা কম হলো। পাশাপাশি দৈনিক মৃত্যুও বৃহস্পতিবারের তুলনায় কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৬০ জনের। গতকাল মৃত্যু হয়েছিল ৩ হাজার ৮৪৭ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ২ কোটি ৭৫ লাখ ৫৫ হাজার ৪৫৭ জন। মৃতের সংখ্যা ৩ লাখ ১৮ হাজার ৮৯৫ জনে দাঁড়িয়েছে।

গত দু’সপ্তাহ ধরে দেশে যত লোক কোভিডে আক্রান্ত হয়েছেন। তার থেকে বেশি রোগী প্রতিদিন সুস্থ হয়ে উঠছেন। এর ফলে সক্রিয় রোগীর সংখ্যা ধারাবাহিকভাবে কমছে। দু’সপ্তাহ আগে দেশে সক্রিয় রোগী ছিল ৩৭ লাখের বেশি। এখন তা কমে হয়েছে ২৩ লাখ ৪৩ হাজার ১৫২ জন। এর সঙ্গে দেশে সংক্রমণের হারও আগের তুলনায় কমেছে। গত চার দিন দেশে সংক্রমণের হার রয়েছে ১০ শতাংশের নিচে।

ভারতে অধিকাংশ রাজ্যে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতেই দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে। দিল্লি, মধ্যপ্রদেশ, গুজরাট, ছত্তিশগড়, রাজস্থান, হারিয়ানা, বিহার, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশের মতো রাজ্যেগুলোতে সংক্রমণ অনেকটা কমেছে। ওডিশা, পাঞ্জাবে, আসামে আগের থেকে কমলেও সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে তা বলা যাবে না।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৩ হাজারের বেশি, অন্ধ্রপ্রদেশে ১৬ হাজারের বেশি। মহারাষ্ট্রে আগের থেকে অনেক কমে দৈনিক সংক্রমণ নেমেছে ২১ হাজারের ঘরে। কর্নাটক এবং কেরালাতেও তা ২৫ হাজারের কম। কিন্তু তামিলনাড়ুতে এখনও প্রতিদিন আক্রান্ত হচ্ছেন ৩০ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৩৬১ জন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com