রবিবার, ১৬ মে ২০২১, ১২:০৪ অপরাহ্ন

কাবুলে পৃথক বিস্ফোরণে হতাহত ৭

কাবুলে পৃথক বিস্ফোরণে হতাহত ৭

এশীয়ান সংবাদ ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে তিনটি পৃথক বিস্ফোরণে কমপক্ষে পাঁচ জন নিহত এবং দুজন আহত হয়েছেন। যুদ্ধবিধ্বস্ত দেশটিতে সহিংসতা বৃদ্ধির মধ্যেই শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে এই বিস্ফোরণগুলো ঘটে।

বিষয়টি নিশ্চিত করে কাবুল পুলিশের মুখপাত্র ফেরদাউস ফারামার্জ জানিয়েছেন, প্রথম দুটি বিস্ফোরণ ১৫ মিনিটের ব্যবধানে এবং তৃতীয়টি ঘণ্টা দুয়েক পরে একটি পুলিশ গাড়ি লক্ষ্য করে ঘটে। কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি এবং এখনও পর্যন্ত কোনও গ্রুপ এর দায় স্বীকার করেনি বলেও জানান তিনি।

সাম্প্রতিক মাসগুলোতে যুদ্ধবিধ্বস্ত দেশটির রাজধানীতে বেশিরভাগ আক্রমণ হয়েছে স্টিকি বোমা বা ​​চৌম্বকযুক্ত বিস্ফোরক ডিভাইসের মাধ্যমে, যা যানবাহনের সাথে সংযুক্ত থাকে এবং রিমোট কন্ট্রোল বা টাইমার দ্বারা বিস্ফোরণ ঘটানো হয়।

এসব ঘটনার তদন্ত চলছে উল্লেখ করে কাবুল পুলিশ জানিয়েছে, প্রথম বিস্ফোরণটির লক্ষ্যবস্তু হয়েছিল একটি বেসামরিক গাড়ি এবং যাতে এর অভ্যন্তরে থাকা দুই যাত্রী আহত হন। দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে কাবুলের উত্তর-পশ্চিমে অবস্থিত একটি গ্রামে দেশটির জাতীয় সেনাসদস্যদের বহনকারী একটি গাড়িকে লক্ষ্য করে। যাতে একজন বেসামরিক যাত্রীসহ দুই সেনা নিহত হন।

আর তৃতীয় বিস্ফোরণে পশ্চিম কাবুলে পুলিশের একটি গাড়ি ধ্বংস হয়ে যায়। এতে দুজন পুলিশ কর্মকর্তা প্রাণ হারান।

কাতারে তালেবান ও আফগান সরকারের মধ্যে শান্তি আলোচনা স্থগিত হওয়ায় দেশব্যাপী যুদ্ধক্ষেত্রের মতো যত্রতত্র বোমা হামলা, টার্গেট কিলিং ও সহিংসতায় ছেয়ে গেছে।

আইএসআইএল গোষ্ঠীর স্থানীয় অধিদফতর কয়েকটি হামলার দায় স্বীকার করলেও এসবের জন্য সরকারকে দায়বদ্ধ না করে অনেকে তালেবানদের ওপর দোষ চাপাচ্ছে। যদিও সশস্ত্র এই গোষ্ঠীটি বেশিরভাগ হামলার দায় অস্বীকার করেছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com