রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৭ অপরাহ্ন

সারা দেশে বিএনপির বিক্ষোভ আজ

সারা দেশে বিএনপির বিক্ষোভ আজ

নিজস্ব প্রতিবেদক : সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সিদ্ধান্তের প্রতিবাদে আবারও সারা দেশে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দিয়েছে বিএনপি। গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, আজ বুধবার বরিশাল বিভাগ বাদে ঢাকাসহ সারা দেশের মহানগর ও জেলা সদরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ হবে। রিজভী জানান, বুধবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ হবে। এছাড়া সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপির মেয়র প্রার্থীদের উদ্যোগে আগামীকাল বৃহস্পতিবার বরিশাল মহানগরে সমাবেশ হবে। ঐ সমাবেশে বরিশাল বিভাগের সব জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে অংশগ্রহণের অনুরোধ জানান তিনি।

অনুমতি না পেলেও বরিশালে সমাবেশ: এদিকে বরিশাল অফিস জানায়, বৃহস্পতিবার বরিশালে মহাসমাবেশ করার এখন পর্যন্ত অনুমতি পায়নি বিএনপি। দলের পক্ষ থেকে পুলিশের কাছে অনুমতি চেয়ে দরখাস্ত করা হলেও গতকাল পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানায়নি পুলিশ। তবে স্থানীয় বিএনপি ঘোষণা করেছে, অনুমতি না দিলেও তারা সমাবেশ করবে। বরিশাল পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তা খান মোহাম্মদ আবু নাসের ইত্তেফাককে জানান, বিএনপির সমাবেশের আবেদনপত্র আমরা পেয়েছি। এটা যাচাই-বাছাই করা হচ্ছে। নাশকতামূলক কর্মকাণ্ডের আশঙ্কা থাকলে অনুমতি দেওয়া হবে না।

এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে বরিশাল শহর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নেতারা বলেন, ১৮ ফেব্রুয়ারি সমাবেশ করার জন্য দলীয় কার্যালয়সংলগ্ন অশ্বিনী কুমার হলের সামনে অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করেছেন তারা। তবে এখন পর্যন্ত এ সংক্রান্ত কোনো বিষয় তাদের জানানো হয়নি। তবে অনুমতি পাক বা না পাক তারা সমাবেশ করবেন। দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম) সমাবেশে প্রধান অতিথি থাকবেন।

বরিশাল মহানগর বিএনপির নেতারা জানান, সমাবেশে খুলনা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন উপস্থিত থাকবেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com