রবিবার, ১৬ মে ২০২১, ১২:৪২ অপরাহ্ন

আধিপত্য দেখিয়েও হারল জুভেন্টাস

আধিপত্য দেখিয়েও হারল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক :  সেরি আ লিগের ম্যাচে একচেটিয়া আধিপত্য বিস্তার করে খেলেছে জুভেন্টাস। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। বিপরীত স্রোতে থাকা নাপোলি গোল করলে সেটি আর শোধ দিতে পারেনি তুরিনের বুড়িরা। ফলে আসরে টানা তিন জয়ের পর হারের তেতো স্বাদ পেল লিগ শিরোপাধারীরা।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) প্রতিপক্ষের মাঠে ১-০ ব্যবধানে হেরেছে আন্দ্রেয়া পিরলোর দল। লিগে গত মৌসুমে এখানে ২-১ গোলে হেরেছিল তুরিনের দলটি। পুরো ম্যাচে গোলের উদ্দেশে ২৩টি শট নেয় জুভেন্টাস, এর ৬টি ছিল লক্ষ্যে। আর স্বাগতিক নাপোলির ৮ শটের ২টি ছিল লক্ষ্যে।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই লক্ষ্যে শট নেয় ক্রিশ্চিয়ানো রোনালদো, কিন্তু তা সহজেই ধরে ফেলেন গোলরক্ষক। এদিন বল দখলে এগিয়ে থাকা জুভেন্টাস ৩১তম মিনিটে পিছিয়ে পড়ে। স্পট কিকে নাপোলিকে এগিয়ে নেন লরেন্সো ইনসিনিয়ে। আমির রাহমানিকে ইউভেন্তুস ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় নাপোলি।

দ্বিতীয়ার্ধের শুরুতে রোনালদোর প্রচেষ্টা রুখে দেন নাপোলি গোলরক্ষক। ৫৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ফেদেরিকো চিয়েসার শটও কর্নারের বিনিময়ে ঠেকান তিনি।

বাকি সময়েও ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা চালায় গতবারের চ্যাম্পিয়নরা। ৮৫তম মিনিটে ডি-বক্সের মাথা থেকে চিয়েসার শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে সতীর্থের ক্রসে হেড করেন রোনালদো কিন্তু তা সহজেই লুফে নেন গোলরক্ষক।

এই জয়ে ২১ ম্যাচ থেকে ৪০ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে নাপোলি। সমান ম্যাচে ২ পয়েন্ট বেশি নিয়ে তিনে আছে জুভেন্টাস। আর ইন্টার মিলান ৪৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ও এসি মিলান ৪৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com