বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:১৪ অপরাহ্ন

ট্রাম্পের ভাইরাস পরীক্ষার প্রস্তাব প্রত্যাখ্যানে মার্কিন কংগ্রেসের ব্যতিক্রমী ঐক্য

ট্রাম্পের ভাইরাস পরীক্ষার প্রস্তাব প্রত্যাখ্যানে মার্কিন কংগ্রেসের ব্যতিক্রমী ঐক্য

মার্কিন কংগ্রেসের ডেমাক্রেট ও রিপাবলিকান নেতৃবৃন্দ ব্যতিক্রমী এক যৌথ বিবৃতির মাধ্যমে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের দ্রুত করোনা পরীক্ষার প্রস্তাব নাকচ করে দিয়েছেন।
আগামী সপ্তাহে যেসব সিনেটর ওয়াশিংটন ফিরছেন তাদের দ্রুত করোনা পরীক্ষার প্রস্তাব দেয় ট্রাম্প প্রশাসন। কিন্তু যৌথ বিবৃতিতে এ প্রস্তাব প্রত্যাখান করে বলা হয়, এসব পরীক্ষা জনগণের প্রাপ্য।
ডেমোক্রেট হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি এবং সিনেটে রিপাবলিকান দলের সংখ্যাগরিষ্ঠ নেতা মিচ ম্যাককনেল সাধারণত রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী। কিন্তু তারপরও উভয়ে ব্যতিক্রমী এক যৌথ বিবৃতির মাধ্যমে এই প্রস্তাবের জন্যে কৃতজ্ঞতা জানিয়ে একে তারা শ্রদ্ধার সঙ্গে প্রত্যাখানের কথা বলেন।
মার্কিন কংগ্রেসের এক ’শরও বেশি সিনেটর যাদের অধিকাংশ বয়স্ক, তারা দীর্ঘ অবকাশের পর সোমবার ওয়াশিংটন ফিরছেন। মহামারির কারণে তাদের ছুটি দীর্ঘ হয়েছে।
তাদের ফেরার প্রেক্ষাপটে প্রেসিডেন্ট ট্রাম্প টুইটারে বলেছেন, সোমবার ক্যাপিটল হিলে যারা ফিরছেন তাদের জন্যে ওয়াশিংটন করোনা পরীক্ষার ব্যাপক প্রস্তুতি নিয়েছে।
এছাড়া ট্রাম্প প্রশাসন শুক্রবার ঘোষণা দিয়েছে যে, দ্রুত করোনা শনাক্তের জন্যে তারা সিনেটের কাছে পোর্টেবল ডিভাইস পাঠাবে।
কিন্তু ম্যাককনেল ও পেলোসি বলেছেন, দ্রুত পরীক্ষার পদ্ধতি যতক্ষণ না সহজলভ্য হচ্ছে ততক্ষণ তারা করোনা পরীক্ষার প্রচলিত পদ্ধতিই ব্যবহার করবেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com