বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:১৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে দশ লাখের বেশি মানুষ করোনা আক্রান্ত

যুক্তরাষ্ট্রে দশ লাখের বেশি মানুষ করোনা আক্রান্ত

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সংক্রমিত মোট সনাক্ত ব্যক্তির সংখ্যা দশ লক্ষ ছাড়িয়ে গেছে। তবে এরই মধ্যে কোন কোন অঙ্গরাজ্য ব্যবসা প্রতিষ্ঠান খোলার জন্য কিছু পদক্ষেপ নিচ্ছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের এই গণনা অর্থাৎ দশ লক্ষ লোকের সংক্রমণ হচ্ছে বিশ্বের যে কোন দেশের সংক্রমিত লোকের সংখ্যার চেয়ে অনেক বেশি। গোটা পৃথিবীতে এই রোগে আক্রান্তের সংখ্যা হচ্ছে তিরিশ লক্ষেরও বেশি। এই COVID-19 এ সাতান্ন হাজারেরও বেশি আমেরিকান প্রাণ হারিয়েছেন। রয়টার বার্তা সংস্থার এক গণনায় বলছে যে, গোটা এপ্রিল মাস জুড়ে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে প্রতিদিন মারা গেছে দু’হাজার লোক। যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন যে, প্রকৃত সংখ্যা এর চেয়ে বেশি হতে পারে কারণ টেস্টিং এবং এ সংক্রান্ত খবরের অভাবে সব সংখ্যা এখানে অন্তর্ভুক্ত নয়।

তাঁরা অঙ্গ রাজ্যের গভর্ণরদের আরো সতর্ক করে দিচ্ছেন যাতে করে তাঁরা খুব তাড়াহুড়ো করে ব্যবসা প্রতিষ্ঠান না খোলেন কারণ আগে ভাগে এই লকডাউন শিথিল করলে নতুন করে এই সংক্রামক মাথাচাড়া দিয়ে উঠতে পারে। জর্জিয়া, আইওয়া, টেনিসি এবং টেক্সাসসহ যে সব অঙ্গরাজ্যে এই বিধিনিষেধ শিথিল করা হয়েছে সেখানে নতুন করে সংক্রমণের ঘটনা ঘটছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com