রবিবার, ০২ মে ২০২১, ০৫:৩৪ অপরাহ্ন

নিষেধাজ্ঞা শিথিলের পরিকল্পনা প্রকাশ করবেন ইতালির প্রধানমন্ত্রী

নিষেধাজ্ঞা শিথিলের পরিকল্পনা প্রকাশ করবেন ইতালির প্রধানমন্ত্রী

ইতালির প্রধানমন্ত্রী মঙ্গলবার বলেছেন, নিষেধাজ্ঞা ধীরে ধীরে শিথিল করার বিষয়ে সপ্তাহান্তে তিনি তার পরিকল্পনা প্রকাশ করবেন।
ইউরোপীয় যে কোন দেশের চেয়ে ইতালিতে সবচেয়ে বেশি মানুষ করোনায় মারা গেছে। গত ৯ মার্চ থেকে দেশটি কোয়ারেনটিনে রয়েছে। কিছু কিছু এলাকায় তারও আগ থেকে লকডাউন চলছে। দুই বার করে কোয়ারেনটিনের মেয়াদ বাড়ানা হয়েছে যা শেষ হবে ৩ মে।
প্রধানমন্ত্রী গুইসেপে কন্টে চাচ্ছেন নতুন করে সংক্রমণের হার যেন আর না বাড়ে। একইসঙ্গে তিনি চাচ্ছেন অর্থনীতির ক্ষতিও আর না বাড়াতে।
ফেসবুকে তিনি লিখেছেন, আমি বলতে পারি, চলুন সবকিছু খুলে দিই। কিন্তু এ ধরণের সিদ্ধান্ত হবে দায়িত্বজ্ঞানহীন। এতে ভাইরাস সংক্রমণ বেড়ে তা নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। এছাড়া এ পর্যন্ত আমাদের অর্জিত সকল প্রচেষ্টাও ধূলিস্যাৎ হয়ে যাবে।
তিনি বলেন, ধীরে ধীরে দেশকে সচল করার তথাকথিত ‘ফেইজ-টু’ পরিকল্পনা সপ্তাহান্তে প্রকাশ করা হবে।
তিনি আরো বলেন, সবকিছু বিবেচনায় নিয়ে নীতি গ্রহণের ভিত্তিতে আমরা পুনরায় খুলে দেয়া শুরু করবো।
অর্থনীতি পুনরায় সচল ও কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কন্টে ইতোমধ্যে চলতি মাসের প্রথমদিকে লকডাউন উত্তর পরিস্থিতি বিবেচনার জন্যে অর্থনীতিবিদ, আইনজীবী, সমাজবিদ ও অন্যান্য বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি টাস্কফোর্স গঠন করেছেন।
ইতালিতে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ২৪,১১৪ জন। মারা যাওয়ার সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই ইতালির স্থান।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com