বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:৩৭ অপরাহ্ন

করোনা মোকাবিলায় ৩৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ

করোনা মোকাবিলায় ৩৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ

করোনা ভাইরাস মোকাবিলায় সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলা পরিষদের জন্য ৩৩ কোটি ২ লাখ টাকা বিশেষ বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।
বুধবার সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে তার নিজ দপ্তরে করোনাভাইরাস সংক্রান্ত এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় এই বিশেষ বরাদ্দের বিষয়ে সিদ্ধান্ত হয়।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, দেশের ১২টি সিটি করপোরেশন করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলা, মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পাদনের জন্য মোট ১৮ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ প্রদান করে। এর মধ্যে ঢাকা দক্ষিণ, ঢাকা উত্তর ও চট্রগ্রাম সিটি কর্পোরেশনের জন্য ৩ কোটি করে, নারায়ণগঞ্জ ও গাজীপুর সিটি কর্পোরেশনের জন্য ২ কোটি করে, খুলনা, রাজশাহী, সিলেট ও কুমিল্লা সিটি কর্পোরেশনের জন্য ১ কোটি করে, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জন্য ৫০ লক্ষ টাকা করে বরাদ্দ দেয়া হয়।
এছাড়াও ৩২৮টি পৌরসভায় জীবাণুনাশক ও সুরক্ষা সামগ্রী ক্রয়ের জন্য মোট ৯ কোটি ৫২ লাখ টাকা ও সকল ইউনিয়ন পর্যায়ে করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ৪৯২টি উপজেলা পরিষদের মাধ্যমে ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।
এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব মরণ কুমার চক্রবর্ত্তী, অতিরিক্ত সচিব অমিতাভ সরকার ও অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে বিশ্বব্যাংক জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে হ্যান্ডওয়াশিং বেসিনে ব্যবহারের জন্য সাবান, হ্যান্ড স্যানিটাইজার ক্রয় বাবদ ২.০০ কোটি টাকা অনুদান প্রদান করেছে।বাসস

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com