রবিবার, ০৯ মে ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন

বাংলাদেশকে ৩০ হাজার কিট দিবেন জ্যাক মা

বাংলাদেশকে ৩০ হাজার কিট দিবেন জ্যাক মা

চীনের ধনকুবে আলিবাবা ফাউন্ডেশনের প্রধান জ্যাক মা কভিড-১৯ (করোনাভাইরাস) শনাক্তকরণে বাংলাদেশকে ৩০ হাজার কিট ও ৩ লাখ মাস্ক দিচ্ছে। এরমধ্যেই ৩০ হাজার এন-৯৫ ও ২ লাখ ৭০ হাজার সাধারণ মাস্ক থাকছে। জ্যাক মা এই উপহার সামগ্রী পাঠাচ্ছে বলে জানিয়েছে চীনা দূতাবাস।

সহায়তার সামগ্রীগুলো ঢাকা পর্যন্ত নিজ খরচে পৌঁছে দেবে চীন। তবে কাস্টমস ক্লিয়ারেন্স এবং বিমানবন্দর থেকে যথাযথ স্থানে পৌঁছানো ও বিতরণের পরিবহন বাংলাদেশকে নিশ্চিত করতে হবে।

আজ শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জ্যাক মা বার্তা দেন, ‘গো এশিয়া! জরুরি সামগ্রী সহয়তা হিসেবে আমরা আফগানিস্তান, বাংলাদেশ, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার (ভাইরাস) শনাক্তকরণ কিট, ৩৬ হাজার সুরক্ষাদানকারী পোশাক, ভেন্টিলেটর ও থার্মোমিটার দেব। দ্রুত এগুলো পৌঁছানো সহজ নয়, কিন্তু আমরা এটা করব।’ এই তালিকায় ভারতের নাম নেই।

 

এর আগে গত সোমবার জ্যাক মা টুইটারে জানান, জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবা ফাউন্ডেশনের পক্ষথেকে যুক্তরাষ্ট্রে জরুরি সামগ্রী পাঠানো হচ্ছে।

তাই এসব সামগ্রীর সংরক্ষণ এবং পরিবহনে যথাযথ তাপমাত্রা নিশ্চিতেও অনুরোধ করে কর্তৃপক্ষ। তার এর আগে চীনে কভিড-১৯ (করোনাভাইরাস) ছড়িয়ে পড়লে চীনা সরকারকে মাস্ক ও গ্লাভস উপহার দেয় বাংলাদেশ সরকার।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com