মঙ্গলবার, ০৪ মে ২০২১, ০৪:১৭ অপরাহ্ন

১৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত

১৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত

করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ায় বিভিন্ন জেলা  কার্যত লকডাউন হয়ে যাচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানিয়েছেন, ফরিদপুর ও মাদারীপুরের পরিস্থিতি অবনতির দিকে। ইতোমধ্যেই বৃহস্পতিবার সন্ধ্যায় মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান নিত্যপণ্য ও ওষুধের দোকান ছাড়া সব দোকানপাট ও গণপরিবহন বন্ধ ঘোষণা করেছেন। করোনায় এ পর্যন্ত ১৮ জনকে শনাক্ত করা হয়েছে। এর বেশির ভাগই ফরিদপুর ও মাদারীপুরের। করোনা ভাইরাসে বুধবার ঢাকায় ১ জনের মৃত্যু হয়েছে একটি অভিজাত হাসপাতালে। রাজশাহী থেকে সব দূর পাল্লার বাস বন্ধ করে দেয়া হয়েছে। বাংলাদেশ বিমান তার অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বন্ধ রাখার কথা জানিয়েছে। ওয়াজ-মাহফিল, সভা-সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের বৈঠকে একজন মন্ত্রী ও একজন সচিবকে প্রবেশ করতে দেয়া হয়নি। স্কিনিংয়ে এদের গায়ে জ্বর ধরা পড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বৈঠকে সভাপতিত্ব করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ সংবাদ সম্মেলনে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় একই পরিবারের ৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। একজন ইতালি ফেরত আত্মীয়ের সংস্পর্শে এসেছিলেন তারা। করোনার কারণে আসামীদেরকে কারাগার থেকে আদালতে হাজির না করার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে সব ধরনের ঘরোয়া ক্রিকেট। নমুনা পরীক্ষার জন্য নতুন করে বিদেশ থেকে ১ লাখ কীট আনা হচ্ছে। গণস্বাস্থ্য হাসপাতাল স্থানীয়ভাবে স্বল্প মূল্যে কীট তৈরি করেছে। সচিবালয়ে দর্শণার্থী প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। আগামী জুন পর্যন্ত ঋণ শোধ না করলে কেউ খেলাপি হবেন না এই ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সুপ্রিম কোর্টের ৩ জন আইনজীবী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে দেশে জরুরি অবস্থা জারি করার জন্য প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী বরাবর আর্জি জানিয়েছেন।

সর্বশেষ: স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। কোয়ারেন্টিন ও প্রয়োজনীয় চিকিৎসা কাজে টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠ ব্যবহারের সিদ্ধান্ত হয়েছে। মাঠটি নিয়ন্ত্রণ করবে সেনাবাহিনী।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com