বুধবার, ১২ মে ২০২১, ১২:৫০ পূর্বাহ্ন

দেশকে মারার্ত্বক ঝুঁকির মুখে ফেলছেন প্রবাসীরা হোমকোয়ারেন্টিন উপেক্ষা করে মানুষের মাঝে মিশছেন

দেশকে মারার্ত্বক ঝুঁকির মুখে ফেলছেন প্রবাসীরা হোমকোয়ারেন্টিন উপেক্ষা করে মানুষের মাঝে মিশছেন

বিদেশ ফেরত লোকজন বাংলাদেশকে মারার্ত্বক ভাবে করোনা ঝুঁকিতে ফেলছেন। এদের অনেকেই হোমকোয়ারেন্টিন উপেক্ষা করে মানুষের মাঝে মিশছেন।

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিদেশ ফেরত বাংলাদেশীরা হোম কোয়ারেন্টিন উপেক্ষা করে পরিবার আত্মীয়-স্বজনদের সাথে এবং হাটবাজরে ঘোরাফেরা করছেন। এতে মারার্ত্বকভাবে ঝুঁকির মুখে পড়তে যাচ্ছে দেশ।

উত্তরের জেলা গাইবান্ধা, লালমনিটরহাট, রংপুর, কুড়িগ্রাম, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনাসহ প্রায় সব জেলাতেই প্রতিদিন বিদেশ ফেরত লোক জন আসছেন। তাদের কেউ কেউকোয়ারেন্টিনে থাকেলও প্রকাশ্যে ঘুড়ে বেরানোর সংখ্যাও কম নয়। ফলে করোনার আক্রমণ মারার্ত্বক আকাড় ধারণ করতে পারে বলে শংঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। এই অসচেতনা বয়ে আনতে পারে ভয়াবহ বিপদ।
এদিকে সরকার দেশের সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করলেও বগুড়াসহ উত্তরাঞ্চলের বড় শহরগুলোতে অবলিলায় কোচিং সেন্টারগুলোতে ক্লাশ চলেছে। ভীর লক্ষ করা গেছে বিনোদন কেন্দ্রগুলোতেও।

করোনা সচেতনাতা নিয়ে ডাক্তার আজিজুল হাকিম বাপ্পা বলেন, স্কুল, কলেজগুলো বন্ধ করে দেয়ার অর্থ এই নয় যে, তারা বিভিন্ন বিনোদনকেন্দ্রগুলোতে শিশুদের নিয়ে ভীর করবেন। এমনটি করলে পরিস্থিতি ভয়াবহ আকা্র ধারণ করবে। তিনি সবাইকে প্রয়োজন ছাড়া বাইর বাইরে বের না হওয়ার অনুরোধ করেন।

এদিকে প্রবাসীদের নজরদারীর বিষয়ে প্রশাসনের গাফিলতির কথা বলছে সাধারণ মানুষ। তাদের দাবী এখনি জোরালো নজরদারীর আওতায় আনতে হবে এসব বিদেশ ফেরতদের।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com