শুক্রবার, ০৭ মে ২০২১, ০২:০৩ অপরাহ্ন

চাঁদপুরের মেঘনায় জাটকা নিধনের দায়ে ৮ জেলের কারাদন্ড

চাঁদপুরের মেঘনায় জাটকা নিধনের দায়ে ৮ জেলের কারাদন্ড

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের হাইমচর উপজেলায় মেঘনা নদীতে ইলিশের জাটকা নিধনের দায়ে ৮ জেলের প্রত্যেককে দুই বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
সোমবার সকাল ১০টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি হাইমচর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেজবা-উল আলম ভূইয়া।
কারাদন্ডপ্রাপ্ত জেলেরা ,মতলব উত্তর উপজেলার এখলাছপুর ইউনিয়নের বোরো চর এলাকার মো. হাবিব বেপারী (২৪), মো. হান্নান বেগ (৪৫), আলম মোল্লা (৪০), ফটিক বেপারী (৩৫), রোমান হোসেন (২২), মো. আলিম ব্যাগ (২৬), মো. লিটন মৃধা (২৪) ও মো. আলম বেপারী (১৯)।
এর আগে রোববার সন্ধ্যা ৭টা থেকে রাত ১০ টা পর্যন্ত হাইমচরে কর্মরত কোস্টগার্ড ও উপজেলা মৎস্য বিভাগ যৌথ অভিযান চালিয়ে উপজেলার কাটাখালি সংলগ্ন গাজীপুরের চর এলাকা থেকে জাটকা নিধন অবস্থায় ৮ জেলেকে আটক করেন।
হাইমচর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, অভিযান কালে জেলেদের কাছ থেকে একটি ৭৫ হর্স পাওয়ার এর ইঞ্জিন চালিত নৌকা ও ২০,০০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পড়ে জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও জব্দকৃত ১৫ কেজি জাটকা স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।
অভিযানে সহযোগিতা করেন কোস্টগার্ড ও সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com