রবিবার, ০২ মে ২০২১, ০১:১৬ অপরাহ্ন

করোনার মোকাবেলায় পশ্চিমবঙ্গে ১৬৩ আইসোলেশন বেড তৈরি রাখা হয়েছে

করোনার মোকাবেলায় পশ্চিমবঙ্গে ১৬৩ আইসোলেশন বেড তৈরি রাখা হয়েছে

কলকাতায় করোনার মোকাবিলায় রাজ্যে ১৬৩ আইসোলেশন বেড তৈরি রাখা হয়েছে, সীমান্ত থেকে বিমানবন্দরে চলছে নজরদারি।

রাজ্যে এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের কোনও খবর না থাকলেও, আতঙ্ক পিছু ছাড়ছে না। রাজ্যের মুর্শিদাবাদ জেলার এক হাসপাতালে সৌদি ফেরত এক যুবকের মৃত্যুকে কেন্দ্র করে করোনা আতঙ্ক ছড়িয়েছিল। সে ক্ষেত্রেও রিপোর্ট নেগেটিভ এসেছে। আক্রান্তের কোনও খবর না থাকলেও, প্রাণঘাতী ভাইরাসের মোকাবিলায় কোনও ত্রুটি রাখা হচ্ছে না বলে দাবি রাজ্য সরকারের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে নিয়মিত যোগাযোগও রয়েছে। শহর থেকে গ্রাম — রাজ্যের বিভিন্ন প্রান্তের সরকারি হাসপাতালে ‘আইসোলেশন ওয়ার্ড’ তৈরি রাখা হচ্ছে। পাশাপাশি এ রাজ্যে স্থল সীমান্তের সাতটি চেক পোস্ট, কলকাতার তিনটি জলবন্দর এবং কলকাতা ও বাগডোগরা বিমানবন্দরে যাত্রীদের শারীরিক পরীক্ষাও করা হচ্ছে।

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, কলকাতার এসএসকেএম, নীলরতন সরকার হাসপাতাল, আরজিকর, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ-সহ জেলার ২৩টি হাসপাতালে আইসোলেশনের সুবিধাযুক্ত মোট ১৬৩টি শয্যা তৈরি রাখা হয়েছে। যাতে, যে কোনও পরিস্থিতিতে করোনাভাইরাসের মোকাবিলা করা যায়। এ বিষয়ে জেলা হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ মেনে আইসোলেশন ওয়ার্ড তৈরি করতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com