বুধবার, ১২ মে ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন

ডিএনসিসির মশক নিধন কার্যক্রম ১১টি টিমের মাধ্যমে মনিটরিং করা হবে

ডিএনসিসির মশক নিধন কার্যক্রম ১১টি টিমের মাধ্যমে মনিটরিং করা হবে

আগামী রবিবার থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ওয়ার্ড পর্যায়ের মশক নিধন কার্যক্রম ১১টি টিমের মাধ্যমে মনিটরিং করা হবে। প্রতিটি টিম প্রতিদিন মনিটরিং শেষে প্রতিবেদন জমা দিবে।  বৃহস্পতিবার বেলা ১১টায় উত্তরা কমিউনিটি সেন্টারে ডিএনসিসির মশক নিয়ন্ত্রণ সম্পর্কিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র মোঃ জামাল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সকল ওয়ার্ড কাউন্সিলর, স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ওয়ার্ড সচিবগণ অংশগ্রহণ করেন। ডিএনসিসির নবনির্বাচিত মেয়র মোঃ আতিকুল ইসলাম সভায় প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করেন।আতিকুল ইসলাম বলেন, “জনগণের ভোটে নির্বাচিত হয়ে আমরা এসেছি। আমাদের উপর তাদের প্রত্যাশা অনেক বেশী। মশা নিয়ন্ত্রণে আমাদের সম্ভাব্য সব কিছু করতে হবে। আগামী এক মাসের মধ্যে আমরা মশকমুক্ত শহর দেখতে চাই। মশক কর্মীরা যাতে ঠিক মতো কাজ করে এ জন্য তাদেরকে তদারকি করতে হবে। অনেক মশক কর্মী ঠিক মতো কাজ করে না। মশক নিধন কর্মী, ওয়ার্ড সচিব, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, কাউন্সিলর সবাইকে জবাদিহি করতে হবে। মার্চ মাস শেষ হওয়ার আগেই মশা নিয়ন্ত্রণে আনতে চাই”। সভায় তিনি আরো জানান, যেসব বাড়িতে/স্থাপনায় মশার লার্ভা পাওয়া যাবে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে জেল-জরিমানা করা হবে।

ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা বলেন, “আপনারা জানেন আমাদের শপথ গ্রহণের দিন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সতর্ক করেছিলেন এই বলে যে, মশা যেন ভোট খেয়ে না ফেলে। তাই আমাদেরকে মশা নিয়ন্ত্রণ করতেই হবে। আর যেন একটি মানুষও ডেঙ্গু-চিকুনগুনিয়ায় মৃত্যুবরণ না করে সেজন্য আমাদেরকে সর্বোচ্চ চেষ্টা করতে হবে”।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, মশক নিধন সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নান, ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ফোরকান হোসেন, ফরিদ আহমেদ, কাজী জহিরুল ইসলাম মানিক, মোবাশ্বের চৌধুরী প্রমূখ বক্তব্য দেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com