বুধবার, ১২ মে ২০২১, ০২:৩৮ পূর্বাহ্ন

মুজিব বর্ষের অনুষ্ঠানে পাকিস্তান ও আফগানিস্তান ছাড়া সার্কভুক্ত দেশগুলোকে আমন্ত্রণ জানানো হয়েছে

মুজিব বর্ষের অনুষ্ঠানে পাকিস্তান ও আফগানিস্তান ছাড়া সার্কভুক্ত দেশগুলোকে আমন্ত্রণ জানানো হয়েছে

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠানে পাকিস্তান ও আফগানিস্তান ছাড়া সার্কভুক্ত দেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানকে আমন্ত্রণ জানানো হয়েছে। ১৭ই মার্চের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভূটানের রাজা জিগমে খেসার নমগিয়েল ওয়ানচুক আসছেন এটা নিশ্চিত করেছে ঢাকার বিদেশ মন্ত্রণালয়। যদিও নরেন্দ্র মোদির সফর ঘিরে এখনো নানা আলোচনা-সমালোচনা রয়েছে।

ইসলামী দলগুলো দিল্লির সাম্প্রতিক ঘটনাবলীর প্রেক্ষিতে মোদির ঢাকা সফর প্রতিহতের ডাক দিয়েছে। বাম দলগুলো বলছে, তারা সাম্প্রদায়িক এই ব্যক্তিকে ঢাকায় মুজিব বর্ষের অনুষ্ঠানে দেখতে চায় না। বিরোধী বিএনপিও বলেছে এই মুহূর্তে নরেন্দ্র মোদির ঢাকা আসা সমীচীন নয়। এরই ধারাবাহিকায় বিএনপি’র সঙ্গে ঢাকা সফররত ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার নির্ধারিত বৈঠক বাতিল হয়েছে। মঙ্গলবার সকালে স্থানীয় একটি হোটেলে এই বৈঠক হওয়ার কথা ছিল।

মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে ভাষণ দেয়ার কথা ছিল ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জির। স্বাস্থ্যগত কারণে তার আসাটা অনিশ্চিত হয়ে গেছে। বিকল্প হিসেবে নেপালের প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হয়েছে। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাহিন্দা রাজা পাকসেকে মুজিব বর্ষের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হলেও এখন পর্যন্ত সবুজ সংকেত আসেনি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com