বুধবার, ০৫ মে ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

দিল্লিতে দাঙ্গায় পুড়ে যাওয়া বিএসএফ জওয়ানের বাড়ি নতুন করে বানিয়ে দেবে বিএসএফ

দিল্লিতে দাঙ্গায় পুড়ে যাওয়া বিএসএফ জওয়ানের বাড়ি নতুন করে বানিয়ে দেবে বিএসএফ

ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ জওয়ানের যে বাড়ি দিল্লিতে দাঙ্গাবাজরা পুড়িয়ে দিয়েছে, বিএসএফ সেটি নতুন করে বানিয়ে দেবে।

দেশবাসীকে রক্ষা করার দায়িত্ব যাঁর ওপরে, একশ্রেণীর দেশবাসীর আক্রমণ থেকে তাঁর বাড়িই রক্ষা পায়নি। বিএসএফের জওয়ান মহম্মদ আনিস উত্তরবঙ্গের সীমান্ত অঞ্চল থেকে বদলি হয়ে এখন ওড়িশার মাওবাদী অধ্যুষিত এলাকা মালকানগড়ে মোতায়েন। উত্তরপূর্ব দিল্লির খাজুর খাসের পুরনো বাড়িতে তাঁর বাবা মা বোন থাকেন। আসছে মাসে বোনের বিয়ে, তার পরে আনিসের নিজের বিয়ে। সেই উৎসবের আয়োজনের মধ্যেই গত সপ্তাহে দাঙ্গাবাজরা দিল্লির একের পর এক মুসলিম মহল্লায় আক্রমণ চালিয়ে বাড়ি গাড়ি দোকান পুড়িয়ে দেয়। পুড়ে ছাই হয়ে যায় বিয়ের গয়না আর টাকা সহ আনিসদের বাড়িও। খবর পেয়ে বিএসএফের ডিরেক্টর জেনারেল গতকালই ঘোষণা করেছিলেন যে, আনিসের বিয়ের উপহার হিসেবে বাহিনীর ইঞ্জিনিয়াররা দু’সপ্তাহের মধ্যে ওই বাড়ি নতুন করে বানিয়ে দেবেন।

আজ রবিবার বিএসএফ অফিসাররা খাজুর খাসে গিয়ে আনিসের পরিবারের সঙ্গে দেখা করেন। আজই আবার ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক তাঁর রাজ্যে প্রহরারত ওই বিএসএফ জওয়ানের জন্য ১০ লাখ টাকা দিয়েছেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com