বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:২৯ অপরাহ্ন

তুর্কি বাহিনী সিরিয়ার বিমানকে লক্ষ্য করে ভূপাতিত করেছে

তুর্কি বাহিনী সিরিয়ার বিমানকে লক্ষ্য করে ভূপাতিত করেছে

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম (সানা) রবিবার জানিয়েছে যে তুর্কি বাহিনী ইদলিব অঞ্চল জুড়ে দুটি সিরিয়ার বিমানকে লক্ষ্য করে ভূপাতিত করেছে।

সানা জানিয়েছে যে পাইলটরা প্যারাসুট দিয়ে যুদ্ধবিমান থেকে বেরিয়ে এসেছে এবং নিরাপদে অবতরণ করেছে।

ব্রিটেন ভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে যে দু’টি জেট সম্ভবত তুরস্কের যুদ্ধবিমানের লক্ষ্যবস্তু হওয়ার পর, শাসনের অধীনে থাকা অঞ্চলে বিধ্বস্ত হয়।

সিরিয়ার সরকার ঘোষণা করেছে যে তারা দেশের উত্তর-পশ্চিম জুড়ে কোনও বিমান বা ড্রোন চালানোর জন্য তাদের আকাশসীমা বন্ধ করে দিচ্ছে।

সিরিয়ার সেনাবাহিনী বলেছে যে সিরিয়ার আকাশসীমায় প্রবেশের চেষ্টা করা বিমানকে শত্রুতার সাথে আচরণ করা হবে এবং “গুলি চালানো হবে”।

সিরিয়ার সামরিক বিবৃতিতে বলা হয়েছে, “আমাদের আকাশসীমা লঙ্ঘনকারী যে কোনও বিমানকে শত্রুতাপূর্ণ লক্ষ্য হিসাবে গণ্য করা হবে যা গুলি করে ভূপাতিত করা হবে এবং লক্ষ্য অর্জনে বাধা দেয়া হবে,

সিরিয়ার ইদলিব প্রদেশটি তুরস্কের সমর্থিত বিদ্রোহীদের হাতে থাকা সিরিয়ার শেষের অংশের একটি অংশ। ফেব্রুয়ারিতে, এই অঞ্চলে ৫৫ জন তুর্কি সেনা নিহত হয়।

সিরিয়ার গৃহযুদ্ধের বিরোধী পক্ষকে সমর্থনকারী দেশসমুহ, তুরস্ক ও রাশিয়ার মধ্যে তীব্র উত্তেজনার মধ্যে সিরিয়ার সর্বশেষ এই দ্বন্দ্ব আরম্ভ হলো।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com