বুধবার, ১২ মে ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

খালেদা জিয়ার জামিন আবেদন আবারো নাকচ

খালেদা জিয়ার জামিন আবেদন আবারো নাকচ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন দ্বিতীয় দফা নাকচ হয়ে গেছে হাইকোর্টে। কোর্টের মূল্যায়ন, জামিন আবেদনে নতুন কোন সারবত্তা নেই। তাই জামিনের সুযোগ নেই। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেছিলেন খালেদা জিয়া। এই মামলায় তার সাত বছরের কারাদণ্ড হয়েছে।

জামিন নাকচ করে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের তরফে বলা হয়, খালেদা জিয়া একজন বন্দি ও দন্ডপ্রাপ্ত আসামী। একজন সাধারণ মানুষের মতো সুযোগ-সুবিধা তিনি পেতে পারেন না। তবে তিনি যদি উন্নত চিকিৎসার জন্য সম্মতি দেন তাহলে হতে পারে। বোর্ড এই ব্যবস্থা নিতে পারে। প্রয়োজনে বোর্ড সদস্য সংখ্যাও বাড়াতে পারবে। কিন্তু মেডিকেল বোর্ডের রিপোর্টে দেখা যাচ্ছে, খালেদা জিয়া উন্নত চিকিৎসা নিতে সম্মত হননি।

এ সম্পর্কে খালেদা জিয়ার আইনজীবী এডভোকেট জয়নুল আবেদীন বলেন, যে উন্নত চিকিৎসার কথা বলা হচ্ছে তা ঝুঁকিপূর্ণ। তার শরীর সেটা নিতে পারবে কিনা এর নিশ্চয়তা কেউ দিচ্ছেন না।

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি নেত্রী যদি গুরুতর অসুস্থ হয়ে পড়েন তাহলে তিনি উন্নত চিকিৎসা নিচ্ছেন না কেন?

জামিন খারিজ হয়ে যাওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বিএনপি। আগামী শনিবার রায়ের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে।

উল্লেখ্য যে, ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া কারাবন্দী রয়েছেন। স্বাস্থ্যের অবনতি ঘটায় ২০১৯ সালের এপ্রিলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে আসা হয়। খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৭টি মামলা রয়েছে। এর মধ্যে ৩৫টি মামলায় তিনি জামিনে আছেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com