রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:২২ অপরাহ্ন

রাজধানীতে উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে ১৩৭০ মামলা

রাজধানীতে উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে ১৩৭০ মামলা

রাজধানী ঢাকাতে প্রতিনিয়ত বাড়ছে গাড়ির সংখ্যা। আর বাড়তি গাড়ির চাপে কে কার আগে গন্তব্যে পৌঁছাবে এরই যেন ঘোরদৌড়। এই দৌড় প্রতিযোগিতায় অনেকেই অনিচ্ছায় ভাঙছেন ট্রাফিক আইন। কেউ বা একটু আগে যাবার জন্য ছুটছেন উল্টো পথে। পড়ছেন মামলায়। গুনছেন জরিমানা।

১০ মার্চ, ২০১৯ রোববার ব্যস্ততম রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে শুধু যারা উল্টো পথে গাড়ি চালিয়ে ট্রাফিক আইন ভঙ্গ করেছেন এমন ১৩৭০টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। করেছেন জরিমানাও।

ট্রাফিক বিভাগ সূত্রে জানানো হয়, উল্টো পথে গাড়ি চালানো ছাড়াও হাড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে ১৭০, হুটার বা বিকনলাইট লাগানোর জন্য ১২টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ট্রাফিক বিভাগ। ব্যবস্থা নেওয়া হয়েছে পুলিশ স্টিকার লাগানোর জন্য ২টি গাড়ি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৬টি, গাড়ি চালানোর সময় মোবাইল বা এয়ারফোন ব্যবহার করার জন্য ৩৪ জন ব্যক্তির বিরুদ্ধে যার মধ্যে ২টি ভিডিও মামলা রয়েছে।

এ সময় ২৭৩৪টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। আর আটক করা হয়েছে ১৪৯টি মোটর সাইকেল।

সব মিলিয়ে ৭৩০৭টি মামলায় ৩৭,৫০,৮০০ টাকা জরিমানা করা হয়েছে আর ডাম্পিং করা হয়েছে ৫৯টি ও রেকার করা হয়েছে ৮২২টি গাড়ি।

ডিএমপি’র ট্রাফিক বিভাগের দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হচ্ছে। আসুন, সচেতন নাগরিক হিসেবে ট্রাফিক আইন মেনে চলি, নির্বিঘ্নে বাড়ি ফিরি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com