সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০৩ পূর্বাহ্ন

বিদেশী শিল্পীদের দিয়ে বিজ্ঞাপন তৈরির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী

বিদেশী শিল্পীদের দিয়ে বিজ্ঞাপন তৈরির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশী টেলিভিশন চ্যানেলগুলোতে দেশীয় বিজ্ঞাপন প্রচারের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।
তিনি আজ সাংবাদিকদের তার সচিবালয়স্থ কার্যালয়ে বলেন, ‘সরকার ইতোমধ্যে স্থানীয় ক্যাবল অপারেটরদের বাংলাদেশী চ্যানেলগুলোকে প্রথমদিকে রাখার নির্দেশনা দিয়েছে। এছাড়া বিদেশী শিল্পীদের দিয়ে বিজ্ঞাপন তৈরির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।’
মন্ত্রী পরে টেলিভিশন চ্যানেল মালিক সমিতি (এটিসিও)-এর সদস্যদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন।
বৈঠকে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, তথ্য সচিব আবদুল মালেক, বাংলাদেশ টিলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশিদ, সিনিয়র সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও ৭১ টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু উপস্থিত ছিলেন।
ক্ষমতাসীন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, সরকার ৪৪টি বেসরকারি টিভি চ্যানেলকে লাইসেন্স দিয়েছে। এগুলোর মধ্যে প্রায় ৩০টি চ্যানেল সম্প্রচারে রয়েছে এবং এগুলো অত্যন্ত আন্তরিকতার সঙ্গে তাদের প্রোগ্রাম পরিচালনা করছে।
তিনি বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ অঙ্গ। সমাজের চিত্র তুলে ধরা, সমাজকে সঠিক পথে পরিচালনা, দায়িত্বশীল ব্যক্তিদের সমালোচনা ও সমাজের একটা সুন্দর মন তৈরিতে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
মন্ত্রী বলেন, বেসরকারি চ্যানেলগুলো উন্নত রাষ্ট্র বিনির্মাণে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
হাছান মাহমুদ বলেন, কিন্তু বেসরকারি টিভি চ্যানেলের কিছু সমস্যা রয়েছে। কতিপয় ব্যক্তি বিদেশী টিভি চ্যানেলে তাদের বিজ্ঞাপন প্রচার করে। ফলে দেশীয় টিভি চ্যানেলগুলো আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং সংকটে পড়ে।
তিনি বলেন, এ ব্যাপারে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।(বাসস)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com