বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৫৮ অপরাহ্ন

ভারতের পশ্চিমবঙ্গে সেতু উদ্বোধন নিয়ে বিজেপি-তৃণমূল দ্বন্দ্ব

ভারতের পশ্চিমবঙ্গে সেতু উদ্বোধন নিয়ে বিজেপি-তৃণমূল দ্বন্দ্ব

ভারতে আসন্ন সাধারণ নির্বাচনের আগে প্রতিটি বিষয়ে বিজেপি আর তৃণমূলের দ্বন্দ্ব চরমে উঠেছে। এবার পশ্চিমবঙ্গে একটা সেতু উদ্বোধন নিয়েও কেন্দ্র–রাজ্য দ্বন্দ্ব চলছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে আজ দক্ষিণ ২৪ পরগনার হাতানিয়া দোয়ানিয়া নদীর উপর বহু প্রতিক্ষিত সেতুর উদ্বোধন করলেন পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস। যদিও আগামীকাল শুক্রবার দিল্লি থেকে রিমোট কন্ট্রোলে এই সেতুটির উদ্বোধন করার কথা কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ির। তার আগেই আজ তড়িঘড়ি নামখানা পৌঁছে সেতুর উদ্বোধন করে দেন অরূপবাবু।

এই সেতু তৈরির ফলে এবার কলকাতা থেকে হেনরি আইল্যান্ড, বকখালি ও ফ্রেজারগঞ্জে পৌঁছে যাওয়া যাবে খুব সহজেই। ২০১৫ সালে শুরু হয় এই সেতু তৈরির কাজ। নদীর উপর সেতুর দৈর্ঘ্য ৩৪০ মিটার। অ‍্যাপ্রোচ রোড সহ মোট সাড়ে ৩ কিলোমিটার।

কলকাতার বিদ্যাসাগর সেতুর আদলে এই সেতু তৈরি করতে মোট খরচ হয়েছে ২২৮ কোটি টাকা। কেন্দ্রের ব্যয় বরাদ্দেই তৈরি হয়েছে সেতুটি। বৃহস্পতিবার সেতুর উদ্বোধনে গিয়ে রাজ্যের মন্ত্রী বলেন “৩৪ বছরে বামফ্রন্ট সরকার যা করতে পারেনি তা আমাদের তৃণমূল সরকার ৭ বছরে করে দেখিয়েছে।” যাই হোক, যে দলই কৃতিত্বের দাবি করুক, সেতুর উদ্বোধন হয়ে যাওয়ায় এলাকার মানুষ খুশি।

 

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com