বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন

কান্নাকাটি করে, বিদেশিদের কাছে নালিশ দিয়ে রাজনীতি হবে না : মোহাম্মদ নাসিম

কান্নাকাটি করে, বিদেশিদের কাছে নালিশ দিয়ে রাজনীতি হবে না : মোহাম্মদ নাসিম

আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি এতদিনেও দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারেনি, এটি তাদের রাজনৈতিক ব্যর্থতা।
আজ বুধবার সকালে জাতীয় জাদুঘর মিলানায়তনে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি পলু সরকারের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ ও ডা. দিলীপ রায়, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।
আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য বলেন, ‘আজকে খালেদা জিয়া বন্দী আছেন আদালতের মাধ্যমে। দুর্নীতি কারণে ১/১১ সরকার মামলা দিয়েছে। সেই মামলায় তিনি দন্ডিত হয়েছেন। এখানে কেউ কিছু করেননি, করারও কোনো সুযোগ নেই। তাদের নেত্রী বন্দী রয়েছেন, কিন্তু তারা কোনো আন্দোলন করতে পারেনি।’
বিএনপির উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, কান্নাকাটি করে, বিদেশিদের কাছে নালিশ দিয়ে রাজনীতি হবে না। আমার চাই আপনারা সংসদে আসুন। বিএনপি ভয় পেয়ে লড়াই- সংগ্রাম ও নির্বাচন থেকে পালিয়েছে। আপনারা ভয় ছেড়ে রাজনীতি করুন।
রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকান্ডের কথা স্মরণ করে নাসিম বলেন, আবাসিক এলাকায় কলকারখানা- গোডাউন থাকতে পারে না। ব্যবসায়ীদের বুঝতে হবে আবাসিক এলাকায় কেমিক্যাল গুদাম থাকলে এ ধরনের ঘটনা আবারও ঘটতে পারে। কেমিক্যাল গোডাউনগুলো কেরানীগঞ্জ হস্তান্তর করতে হবে। এ ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না।
কেমিক্যাল ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, গোডাউন রেখে নিজেকে এবং নিজের সন্তানকে হত্যার ব্যবস্থা করছেন। এই গোডাউন না সরিয়ে প্রশাসনের দুর্বলতা দেখানোর অর্থ হলো, আবার নিমতলি-চকবাজারের পূনরাবৃত্তি করা। অতিশিগগিরই এই কেমিকেল গোডাউন কেরানিগঞ্জ স্থানান্তর করুন। এ ব্যপারে কোন ছাড় দেওয়ার সুযোগ নেই। জীবন নিয়ে ছিনিমিনি খেলা যাবে না। (বাসস)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com