রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:১৬ অপরাহ্ন

গুলিস্তানে পুলিশের অভিযান ফুটপাত দখলমুক্ত করতে

গুলিস্তানে পুলিশের অভিযান ফুটপাত দখলমুক্ত করতে

যেখানে নিরাপত্তা ব্যত্যয়, সেখানেই ঢাকা মেট্রোপলিটন পুলিশ। নগরবাসীর নিরাপত্তার স্বার্থে নানমুখী নিত্য নতুন পদক্ষেপ গ্রহণ করে চলেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

রাজধানীর মতো ব্যস্ত জায়গায় ফুটপাত দখল থাকার কারণে পথচারীরা ফুটপাত ছেড়ে মূল সড়ক দিয়ে হাঁটতে বাধ্য হন। যার ফলে একদিকে যেমন পথচারীদের চলাচলে বাধাগ্রস্থ হয়, অন্যদিকে রাস্তা দিয়ে হাঁটার ফলে সৃষ্টি হয় যানজট। পথচারীরা যাতে ফুটপাত দিয়ে নিরাপদে চলাচল করতে পারে এবং যানজট নিরসনের বিষয়টি মাথায় রেখে গুলিস্তান এলাকায় চালানো হয় হকারমুক্ত অভিযান।

গত বুধবার (২০ ফেব্রুয়ারি) অবৈধভাবে দখলকরা ফুটপাত দখলমুক্ত করার প্রয়াসে গুলিস্তান এলাকায় অভিযান চালিয়ে গুলিস্তান ট্রেড সেন্টার, গুলিস্তান শপিং কমপ্লেক্স, ঢাকা ট্রেড সেন্টার, সুন্দরবন মার্কেট, সার্জেন্ট আহাদ পুলিশ বক্স, বঙ্গবন্ধু পাতাল মার্কেট, গোলাপ শাহ মাজার, জাতীয় গ্রন্থকেন্দ্র, বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও বায়তুল মোকাররমের দক্ষিণ ফটক এলাকা থেকে সকল প্রকার হকার উচ্ছেদ করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পূর্ব ও মতিঝিল (ক্রাইম) বিভাগ সম্মিলিতভাবে এ অভিযান চালায়।

এর আগে পল্টন, দৈনিক বাংলা ও মতিঝিল এলাকার ফুটপাত দখলমুক্ত করা হয়। অনেকেই পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ।

এ সময় উপস্থিত ছিলেন ডিএমপি’র ট্রাফিক বিভাগের যুগ্ম-পুলিশ কমিশনার (দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, ট্রাফিক পূর্ব বিভাগের উপ-পুলিশ কমিশনার ড. এ এইচ এম কামরুজ্জামান পিপিএম, মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)। এছাড়াও অভিযানের সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও উপস্থিত ছিলেন।ডিএমপি

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com