বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:১১ পূর্বাহ্ন

বার্ন ইউনিটে চিকিৎসাধীন ৯ জনের অবস্থা আশংকাজনক

বার্ন ইউনিটে চিকিৎসাধীন ৯ জনের অবস্থা আশংকাজনক

চকবাজারের ভয়াবহ প্রাণঘাতি আগুনে নিহতদের স্বজনদের অশ্রুস্রোত যেন কোনো কিছুতেই আর থামতে চাইছে না। যারা স্বজনদের মরদেহ পেয়েছেন আর যারা পাননি তাদের বিলাপ চলছেই।
কর্তৃপক্ষ এই পর্যন্ত ৪৬টি মরদেহ স্বজনদের হাতে হস্তান্তর করেছেন। ঢাকা মেডিকেল কলেজসহ ঢাকার ৪টি হাসপাতালের মর্গে রয়েছে শনাক্ত করা যাচ্ছে না এমন ২১টি মরদেহ। অনেকের মরদেহ স্বজনেরা ঘটনাস্থল বা বিভিন্ন হাসপাতাল থেকে নিয়ে গেছেন। যাদের মরদেহ শনাক্ত করা সম্ভব নয়-তাদের শনাক্তকরণের কাজটি করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ বা সিআইডি। আর এ জন্য নমুনা হিসেবে ঘনিষ্ঠ আত্মীয়দের রক্ত সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত ২০ জন আত্মীয়ের রক্ত সংগ্রহ করা হয়েছে। এ সম্পর্কে জানিয়েছে সিআইডি।
অগ্নিদগ্ধ যে ৯ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন তাদের অবস্থা আশংকাজনক বলে চিকিৎসক ড. সামন্ত লাল জানিয়েছেন।
চকবাজারের ঘটনাস্থলে ধ্বংসযজ্ঞের এখনো নানা আলামত ছড়িয়ে-ছিটিয়ে আছে। বাতাসে কেমিক্যাল আর চোখ ঝাঝানো পোড়া গন্ধ। কর্মকর্তারা বলছেন, অগ্নিকান্ডে ৫টি ভবন ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। মূল ভবনটির একাংশের তালাবদ্ধ বেজমেন্ট থেকে শুক্রবারও শত শত বস্তা ও ড্রাম ভর্তি রাসায়নিক দ্রব্যাদির সন্ধান পেয়েছে ফায়ার সার্ভিস। গণমৃত্যু ও অগ্নিকান্ডের কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি কাজ শুরু করেছে। কমিটির সদস্য ও ফায়ার সার্ভিসের পরিচালক লে. কর্নেল জুলফিকার রহমান প্রাথমিত তথ্য মোতাবেক এ সম্পর্কে জানিয়েছেন।
এদিকে চকবাজারে নিহতদের স্মরণে শুক্রবার দেশব্যাপী গায়েবানা জানাযা ও বিশেষ মোনাজাত করা হয়। অন্যান্য ধর্মীয় উপসনালয়েও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছিল।
চকবাজারের ঘটনায় শোক জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বার্তা পাঠিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। ভারত, যুক্তরাজ্যেসহ অনেক দেশ শোক প্রকাশ করেছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com