সোমবার, ১৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৮ অপরাহ্ন

মালয়েশিয়ায় বাংলাদেশী পণ্যের বাণিজ্যমেলা আগামী বছরের ২৬ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী

মালয়েশিয়ায় বাংলাদেশী পণ্যের বাণিজ্যমেলা আগামী বছরের ২৬ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী

মালয়েশিয়ার বাজারে বাংলাদেশী পণ্যের প্রচারের জন্য কুয়ালালামপুরে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) ৪র্থ বারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘বাংলাদেশ শোকেস’।
বিএমসিসিআই সভাপতি সৈয়দ মোয়াজ্জাম হোসেন  জানান, ‘মালয়েশিয়ার উদ্যোক্তাদের কাছে বাংলাদেশী পণ্য ও সেবা সম্পর্কে ব্র্যান্ড সচেতনতা সৃষ্টির জন্য কুয়ালালামপুরে ইস্তানা হোটেলে আগামী বছরের ২৬ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী এই প্রদর্শনী শুরু হবে।’
মালয়েশিয়া সাউথ-সাউথ অ্যাসোসিয়েশন (এমএএসএসএ) ও মালয়েশিয়া এক্সটারনাল ট্রেড ডেভেলপমেন্ট কর্পোরেশন (এমএটিআরএডিই) এবং কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের যৌথ সহযোগিতায় এই মেলা আয়োজন করেছে বিএমসিসিআই।
তিনি বলেন, বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য প্রসারিত করার লক্ষ্যে এই আয়োজন। এই ধরনের আয়োজনের মধ্যদিয়ে বিশাল একটা জনগোষ্ঠির সঙ্গে সম্পর্ক স্থাপনের ফলে পারস্পরিক অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য একটি কার্যকর প্ল্যাটফর্ম তৈরী করবে।
মোয়াজ্জাম হোসেন বলেন, বাংলাদেশ থেকে রফতানির জন্য তৈরি পোশাক, হিমায়িত মাছ, চামড়াাজাত পণ্য, পাট ও পাটজাত দ্রব্য, চা, ফার্মাসিউটিকাল পণ্য, সিরামিক টেবিলওয়্যার, হালাল পণ্য এবং আইসিটি’র মতো গুণমান সম্পন্ন টেকসই লাভজনক পণ্য রয়েছে।
বাংলাদেশে অর্থনৈতিক উন্নয়নের অভিবাসীদের ভূমিকা তুলে ধরাসহ বিভিন্ন ব্যবসায়ী সেমিনার অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com