বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৯:২৬ অপরাহ্ন

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ১-০ গোলে পাকিস্তানকে হারিয়েছে

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ১-০ গোলে পাকিস্তানকে হারিয়েছে

ঘরের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপে এবার সেই হতাশা ভোলার মিশন। প্রথম ম্যাচে ভুটানের বিরুদ্ধে দারুণ জয়ে শুরু করা লাল-সবুজের দল দ্বিতীয় ম্যাচে শক্তিশালী পাকিস্তানের মোকাবিলায় নেমে দারুণ সাফল্য পেয়েছে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের শেষ মুহূর্তের গোলে ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে তপু-জামালরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে পাকিস্তানকে হারিয়েছে। এই জয়ে শেষ চারে খেলা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে স্বাগতিকরা।

ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক তপু বর্মণ। একেবারেই শেষ মুহূর্তে গোল করে দলকে জয়ের উল্লাসে মাতিয়ে তোলেন এই অভিজ্ঞ ডিফেন্ডার।

ম্যাচের ৮৫ মিনিটে সতীর্থের থ্রো থেকে আলতো হেডে গোল করেন তপু।  এর আগে ভুটানের বিপক্ষে ম্যাচেও একটি গোল করেছিলেন তিনি।

অবশ্য দুই মিনিট আগে এই তপু দারুণ একটি সুযোগ নষ্ট করেছিলেন। বক্সের মধ্যে একটি বল পেয়েও ক্রসবারের ওপর দিয়ে বাইরে পাঠিয়ে দেন।

অবশ্য এর আগে ভালো কোনো সুযোগ পায়নি বাংলাদেশ। যা দু-একটি আক্রমণ গড়েছিল, প্রতিপক্ষের সীমানায় ঢোকার আগেই তা থেমে গেছে।

সে তুলনায় পাকিস্তান দু-একটি ভালো সুযোগ পেয়েছিল। নবম মিনিটে এগিয়ে যেতে পারত তারা। মাঝমাঠ থেকে আসা একটি ক্রসে ফরোয়ার্ড মোহাম্মদ আলীর চমৎকার হেড বাংলাদেশ গোলরক্ষক শহীদুল আলম সোহেল কোনোমতে বিপদমুক্ত করতে না পারলে বিপদ হতে পারত।

অবশ্য দুই দলই এদিন নিজেদের রক্ষণভাগ আগলে রেখে প্রতিপক্ষের সীমানায় যাওয়ার চেষ্টা করে। আর ক্ষেত্রে শেষ মুহূর্তে গিয়ে সাফল্য পায় বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে ভুটানকে হারিয়ে আসর শুরু করে। সূচনাটা ভালো করেছিল পাকিস্তানও, ২-১ গোলে জিতেছিল নেপালের বিপক্ষে।

আগামী শনিবার ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে নেপালের। আর পাকিস্তান লড়বে ভুটানের সঙ্গে।

এর আগে দিনের প্রথম ম্যাচে নেপালের সামনে একরকম বিধ্বস্ত হয়েছে ভুটান। ম্যাচে নেপাল ৪-০ গোলে সহজেই জিতেছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com