সোমবার, ১৪ Jun ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও লালন করেই তার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব:স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও লালন করেই তার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব:স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ ও লালন করেই তার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব। সোমবার নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জে নির্মনাধীন নুনদহ ব্রীজ এলাকা গিলাতলীতে চতরা ইউনিয়ন পরিষদ আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এছাড়া স্পিকার পীরগঞ্জ বড় দরগাহ, শিমুলতলী, সোডাপীর বাজার, নীল দরিয়া উচ্চ বিদ্যালয় ও ইকলিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় পথসভা, জনসংযোগ এবং স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় করেন।

পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীমসহ পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের স্থানীয় নেতারা এসময় উপস্থিত ছিলেন। এর আগে স্পিকার চতরা চৌরাস্তা মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন বাঙ্গালি জাতির জন্য গর্বের। তিনি বলেন, আগস্ট শোকের মাস।

বাঙালি জাতির জীবনে ১৫ আগস্ট এক কালো অধ্যায়। ৭৫ এর ঘাতকরা শিশু রাসেলসহ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার মাধ্যমে কালো অধ্যায়ের সূচনা করে। বঙ্গবন্ধুকে তারা হত্যা করেছে কিন্তু তার আদর্শকে হত্যা করতে পারেনি। তার আদর্শকে ধারন করেই জাতি আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।

স্পিকার বলেন, সারাদেশে যে উন্নয়ন হচ্ছে তার ছোয়া পীরগঞ্জেও লেগেছে । এ অঞ্চলে ৪৪টি বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। অধিকাংশ রাস্তা পাকাকরণসহ শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে। তথ্য-প্রযুক্তির উন্নয়নের পাশাপাশি অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে, যার অংশ হিসেবে পীরগঞ্জ ও দিনাজপুরের মধ্যে সংযোগ স্থাপনকারী বহু প্রতীক্ষিত প্রায় ২৭ কোটি টাকা ব্যয়ে ৩০১ মিটার দীর্ঘ নুনদহ ব্রীজ নির্মিত হচ্ছে। এ ব্রীজ এ অঞ্চলের যোগাযোগ উন্নয়নসহ আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।

এর আগে সকালে রংপুর সার্কিট হাউজে রংপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের একটি প্রতিনিধিদল স্পিকারের সঙ্গে সৌজন্য স্বাক্ষাত করে। এ সময় ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আফতাবুজ্জামান হিরন, সাধারণ সম্পাদক সাহিদুর রহমান সাহিদ, গুলজার রহমান আদর, রেজাউল করিম জীবন, ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি শাকিল আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ এবং প্রচার সম্পাদক রোজি রহমান উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com