গলাচিপায় জাতীয় সমবায় দিবস পালিত

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে ৫১তম জাতীয় সমবায় দিবস-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন শেষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহাবুব হাসান শিবলীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার মো. কামরুল আহসান মিঞা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আকরামুজ্জামান ও গলাচিপা প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়। আরও বক্তব্য রাখেন বন্ধন ক্ষুদ্র সমবায় সমিতির সভাপতি উত্তম কুমার নন্দী, সবুজবাংলা মৎস্যজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন। এছাড়াও সরকারি-বেসরকারি কর্মকর্তা, উপজেলা সমবায় বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ সমবায়ীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু ভেবেছিলেন, কৃষক-শ্রমিক, তাঁতী, জেলে, ক্ষুদ্র ব্যবসায়ীরা যদি একজোট হয়ে পুঁজি এবং অন্যান্য উৎপাদনের মাধ্যম একত্র করতে পারেন, তবে আর মধ্যবর্তী ধনিক ব্যবসায়ী-শিল্পপতিগোষ্ঠী তাদের শ্রমের ফসলকে লুট করে খেতে পারবে না।”