শুক্রবার, ৩০ এপ্রিল ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

ভারতে করোনার ভয়াবহ সংক্রমণ

ভারতে করোনার ভয়াবহ সংক্রমণ

বিশ্বব্যাপী করোনার তাণ্ডব কোনোভাবেই থামছে না। চলছে দ্বিতীয় ঢেউ। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। আবারও ভারতে ভয়াবহভাবে সংক্রমণ বাড়ছে। গত কয়েক সপ্তাহে করোনার পরিসংখ্যান হঠাৎ করেই বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে ৬২ হাজার ৭১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন, যা গত পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ।

রোববার (২৮ মার্চ) সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬২ হাজার ৭১৪ জন করোনা আক্রান্ত হয়েছেন, যা আগের দিনের থেকে একটু বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ১৯ লাখ ৭১ হাজার ৬২৪ জন।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, মোট মৃতের সংখ্যা এক লাখ ৬১ হাজার ৫৮৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩১২ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। আক্রান্তের সংখ্যা বাড়ার ফলে ঝড়ের গতিতে বাড়ছে অ্যাক্টিভ কেস। ২০২১ সালে প্রথমবার করোনায় মৃত্যুর সংখ্যা ৩১২ তে গিয়ে দাঁড়াল।

শুধু তাই নয়, ২০২০ সালের ডিসেম্বর মাসের দৈনিক মৃতের সংখ্যায় এতটা বৃদ্ধি দেখা যায়নি। ভারতে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪ লাখ ৮৬ হাজার ৩১০। আশঙ্কা, সোমবার এই সংখ্যাটি পেরিয়ে যেতে পারে ৫ লাখের গণ্ডি। তবে সংক্রমণের হার রয়েছে শনিবারের কাছাকাছি। শেষ ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছে ২৮ হাজার ৭৩৯ জন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com