রবিবার, ১৬ মে ২০২১, ১২:১৪ অপরাহ্ন

ফক্স নিউজের বিরুদ্ধে ১৬০ কোটি ডলারের মামলা

ফক্স নিউজের বিরুদ্ধে ১৬০ কোটি ডলারের মামলা

মার্কিন গণমাধ্যম ফক্স নিউজের বিরুদ্ধে ১৬০ কোটি ডলারের মানহানির মামলা দায়ের করা হয়েছে। গত নভেম্বরের নির্বাচনে কারচুপি হয়েছিল এমন সংবাদ পরিবেশনের ঘটনায় ডোমিনিয়ন ভোটিং সিস্টেম এই মামলা দায়ের করেছে।

রক্ষণশীল এবং ট্রাম্পের প্রচারণা শিবির গত বছর দাবি করেছিল যে, মার্কিন এই কোম্পানিটি তাদের ভোটিং মেশিনে পরিবর্তন করেছিলেন এজন্য পুনঃনির্বাচিত হতে পারেননি ডোনাল্ড ট্রাম্প।

নির্বাচনে জালিয়াতি হয়েছে ট্রাম্পের এমন দাবির পরই মূলত ৬ জানুয়ারি মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলা চালায় তার উগ্র সমর্থকরা। ফক্স নিউজ জানিয়েছে, তারা ‘ভিত্তিহীন এই মামলার বিরুদ্ধে আদালতে’ লড়াই করবে।

মামলায় বলা হয়েছে, ২০২০ সালের নির্বাচনের সময় ডোমিনিয়ন ভোটিং সিস্টেমের বিরুদ্ধে এই ষড়যন্ত্র তত্ত্ব সমর্থন করে এমন ব্যক্তিদের টকশো’তে এনেছে ফক্স নিউজ। তাদের ব্যবসার জন্য এটা ভালো হবে এটা চিন্তা করে তারা সত্যকে বিবেচনায় নেয়নি।

তবে ফক্স নিউজ বলছে, আমরা ২০২০ সালের নির্বাচনে আমাদের কভারেজ নিয়ে গর্বিত। এটা মার্কিন সাংবাদিকতার সর্বোচ্চ ঐতিহ্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। আমরা জোরালোভাবেই এই ভিত্তিহীন মামলার বিরুদ্ধে আদালতে লড়াই করবো।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com