মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ১০

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ১০

যুক্তরাষ্ট্রের কলোরাডোর বোল্ডার শহরে একটি সুপার মার্কেটে বন্দুকধারীর গুলিতে পুলিশ কর্মকর্তাসহ ১০ জন নিহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর কয়েক ঘণ্টার চেষ্টায় জিম্মি দশার অবসান ঘটে। পরে আহত অবস্থায় হামলাকারীকে আটক করা হয়।

সোমবার (২২ মার্চ) স্থানীয় সময় বিকেল পৌনে ৫টা। যুক্তরাষ্ট্রের কলোরাডোর বোল্ডার শহরের কিং সুপারস গ্রোসারি শপে কেনাকাটায় ব্যস্ত মানুষ। তখনই বন্দুকের গুলির আওয়াজে কেঁপে ওঠে চারপাশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করলে সুপারস্টোরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কেউ কেউ জানালা ভেঙে বেরিয়ে আসতে পারলেও ভেতরে আটকা পড়েন অনেকে।একজন প্রত্যক্ষদর্শী বলেন, হঠাৎ করেই মানুষ চিৎকার শুরু করেছে। প্রথমে বুঝতে পারিনি কী ঘটেছে। গুলির শব্দ শুনেই জরুরি দরজা দিয়ে আমি বের হয়ে আসি। হামলাকারীকে আমি দেখতে পারিনি। মানুষ যে যার মতো প্রাণ বাঁচাতে দৌড়াতে থাকে। আমি সুপারস্টোরের পেছনে কোনো মতে আশ্রয় নেয়। সত্যিই ভয়ঙ্কর একটা অভিজ্ঞতা হলো।

জরুরি নম্বর থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ঘিরে ফেলে পুরো স্টোরটি। পুলিশের পাশাপাশি কয়েকটি হেলিকপ্টার নিয়ে ঘটনাস্থলে ছুটে আসে নিরাপত্তা বাহিনীর বিশেষ শাখা সোয়াত টিম। দীর্ঘ চেষ্টার পর গুলি চালিয়ে আটক করা হয় হামলাকারীকে।

কলোরাডো বল্ডার পুলিশের কমান্ডার কেরি ইয়ামাগুচি বলেন, হৃদয়বিদারক ঘটনা ঘটল এখানে। অত্যন্ত দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে কয়েকজন মানুষকে হারিয়েছি আমরা। কেন হামলা চালানো হয়েছে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই আমাদের সাথে কাজ করছে।মাত্র এক সপ্তাহের ব্যবধানে ফের বড় ধরনের হামলার ঘটনা ঘটল যুক্তরাষ্ট্রে। এর আগে গেল সপ্তাহে জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় স্পা সেন্টারে হামলা চালায় এক শ্বেতাঙ্গ উগ্রবাদী। ওই হামলায় প্রাণ হারান অন্তত ৮ জন। সে হামলার রেশ কাটতে না কাটতেই আবারও রক্ত ঝড়ল যুক্তরাষ্ট্রে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com