রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

৩৫ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল কুয়েত

৩৫ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল কুয়েত

এশীয়ান সংবাদ ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণের উচ্চঝুঁকিতে থাকা ৩৫টি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে কুয়েত। তবে ওই সব দেশ থেকে আসা যাত্রীদের নিজ খরচে আবাসিক হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। খবর গালফ নিউজের।

স্থানীয় সময় শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন কুয়েতের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের মহাপরিচালক (ডিজিসিএ)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওই ৩৫টি দেশের নাগরিকেরা সরাসরি কুয়েত ভ্রমণ করতে পারবেন। সেক্ষেত্রে কুয়েত পৌঁছে অবশ্যই নিজ খরচে হোটেলে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এক্ষেত্রে নির্দিষ্ট হোটেল ও ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়েছে।

তবে কুয়েতে চিকিৎসা নিতে যাওয়া যাত্রী, শিক্ষার্থী, ১৮ বছরের কম বয়সী এবং কূটনৈতিক সফরকারীরা এই নিয়মের বাইরে থাকবেন।

কুয়েতি সংবাদমাধ্যম আল রাইয়ের তথ্য মতে, যাত্রীদের জন্য ৪৫টি হোটেল নির্দিষ্ট করে দেয়া হয়েছে। কোয়ারেন্টাইনের জন্য পাঁচ তারকা হোটেলে দুজনে থাকার মতো কক্ষের ভাড়া ৭২৫ কুয়েতি দিনার ও একজনের কক্ষে ৫৯৫ দিনার, চার তারকা হোটেলে দুজনে থাকার কক্ষ ৫৩০ দিনার, একজনের ৪০০ দিনার এবং তিন তারকা হোটেল দুজন থাকলে ৪০০ দিনার এবং একজনের ক্ষেত্রে ভাড়া ২৭০ দিনার পরিশোধ করতে হবে।

কুয়েতে পৌঁছেই সব যাত্রীকে হোটেল ভাড়া নেওয়ার প্রমাণ দেখাতে হবে এবং ‘কুয়েত মুসাফির আবেদনপত্র’-এ নিবন্ধন করতে হবে।

করোনা সংক্রমণের ‘উচ্চঝুঁকিপূর্ণ’ দেশ হিসেবে আরও ৩৩টি দেশের নাম অন্তর্ভুক্ত করতে পারে কুয়েত। এর মধ্যে সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাষ্ট্র, জার্মানি, দক্ষিণ আফ্রিকার মতো দেশের নাম প্রস্তাব করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের আগস্টে সংক্রমণের উচ্চঝুঁকিতে থাকা এই ৩৫ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল কুয়েত। শুরুতে তালিকায় ৩১ দেশের নাম থাকলেও পরে এই তালিকায় আফগানিস্তান, ফ্রান্স, আর্জেন্টিনাকে যুক্ত করা হয়।

সর্বশেষ এই তালিকায় যুক্তরাজ্যের নাম যোগ হয়েছিল। করোনাভাইরাসের নতুন ধরন শনাক্তের পর তাদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল কুয়েত।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com