শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৬:২১ পূর্বাহ্ন

আজ পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন ১১ লাখ ৩২ হাজার ৭১১ জন

আজ পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন ১১ লাখ ৩২ হাজার ৭১১ জন

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরুর অষ্টমদিন আজ সোমবার পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন ১১ লাখ ৩২ হাজার ৭১১ জন। তাদের মধ্যে ৪৫৫ জনের মাথা ব্যথা, গলা ব্যথা, হালকা জ্বরের মতো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে।টিকা নেওয়া দের মধ্যে পুরুষ ৭ লাখ ৭৩ হাজার ৬২৪ জন এবং নারী তিন লাখ ৫৯ হাজার ৮৭ জন।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে: এখন পর্যন্ত ঢাকা বিভাগে টিকা নিয়েছেন ৬২ হাজার ৭৩৩ জন, ময়মনসিংহ বিভাগে নয় হাজার ৪৫৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫২ হাজার ৭৪৪ জন, রাজশাহী বিভাগে ২৪ হাজার ৬০ জন, রংপুর বিভাগে ২১ হাজার ৬১৮ জন, খুলনা বিভাগে ২৭ হাজার ৭১০ জন, বরিশাল বিভাগে ১২ হাজার ১৩১ জন আর সিলেট বিভাগে ১৬ হাজার ২২৭ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হচ্ছে। টিকাদানের প্রথম দিন মোট ৩১ হাজার ১৬০ জনকে টিকা দেয়া হয় বলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছিল।

বর্তমানে বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ৭০ লাখ ডোজ রয়েছে এবং করোনার টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সে সময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়।

বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত রোববার গণ ভ্যাকসিন দেয়া শুরু হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com