শুক্রবার, ০৭ মে ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন

সারাদেশে তৃতীয় দিনে টিকা নিলেন এক লাখেরও বেশি

সারাদেশে তৃতীয় দিনে টিকা নিলেন এক লাখেরও বেশি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে করোনা টিকাদানের তৃতীয় দিনে ১ লাখ ১ হাজার ৮২ জন টিকা নিয়েছেন। গতকাল টিকা নিয়ে ছিলেন ৪৬,৫০৯ জন।বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমানের সাক্ষর করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়: মঙ্গলবার টিকা নেয়া ব্যক্তিদের মধ্যে ৭৪ হাজার ৫৮৬ জন পুরুষ এবং ২৬ হাজার ৪৯৬ জন নারী। টিকা গ্রহণ করেছেন ঢাকা মহানগরীতে ১২ হাজার ৫১৭ জন আর ঢাকা বিভাগে ২৫ হাজার ২২০ জন।

এছাড়া ময়মনসিংহ বিভাগে ৪ হাজার ৮৫৫ জন, চট্টগ্রাম বিভাগে ২৩ হাজার ৫৪৪ জন, রাজশাহী বিভাগে ১৩ হাজার ১১৪ জন, রংপুর বিভাগে ১০ হাজার ২৩৭ জন, খুলনা বিভাগে ১১ হাজার ৩৭২ জন, বরিশাল বিভাগে ৪ হাজার ১৮১ জন এবং সিলেট বিভাগে ৮ হাজার ৫৫৯ জন টিকা নিয়েছেন।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন। সে সময় দুই দিনে মোট ৫৬৭ জনকে টিকা দেওয়া হয়।

বাংলাদেশে এই টিকার পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত রোববার গণটিকাদান শুরু হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com