রবিবার, ০৯ মে ২০২১, ০৭:৫৬ পূর্বাহ্ন

শুরুতেই উইকেট হারাল বাংলাদেশ

শুরুতেই উইকেট হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : করোনা পরিস্থিতির কারণে ৩৪৬ দিন পর টেস্ট খেলতে নেমে চার দিয়েই শুভ সূচনা করলেও মাত্র ২৩ রানেই উইকেট হারালো বাংলাদেশ। বন্দর নগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। এর আগে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় ক্যারিবীয়রা।

এদিন ব্যাটিংয়ে নেমেই কেমার রোচের করা প্রথম বলেই চার মেরে শুরুটা করেন তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে নামা সাদমান ইসলাম অনিক। অফস্ট্যাম্পের বাইরে পড়া ফুল লেন্থের ওই ডেলিভারিকে দুর্দান্ত আত্মবিশ্বাসের সাথে কভার এরিয়া দিয়ে সিমানায় পাঠিয়ে দেন বাঁহাতি সাদমান। পরে অবশ্য আরও একটি চার মারেন এ নিয়ে সপ্তম টেস্ট খেলতে নামা ২৫ বছর বয়সী ঢাকার এই তরুণ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ২৯ রান। তামিম ইকবাল আউট হয়ে ফেরেন কেমার বলে সরাসরি বোল্ড হয়ে, দুই চারে মাত্র ৯ রান করে। সাদমান ১৫ রানে এবং নাজমুল হোসাইন শান্ত ৫ রানে ক্রিজে আছেন।

এদিকে, এই টেস্টে সাত ব্যাটসম্যান, এক পেসার ও চার স্পিনার (সাকিবসহ) নিয়ে খেলছে বাংলাদেশ দল। অনিশ্চয়তা কাটিয়ে এই ম্যাচ দিয়ে টেস্ট সিরিজে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ একাদশে অভিষেক হচ্ছে ৩ ক্রিকেটারের।

পেস আক্রমণ একাই সামলাবেন টাইগার মুস্তাফিজুর রহমান। আর সাকিবের সঙ্গে স্পিন বিভাগে থাকছেন মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান ও তাইজুল ইসলাম।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জিতে ফুরফুরে মেজাজেই রয়েছে স্বাগতিকরা। অন্যদিকে সিরিজে ক্ষত-বিক্ষত হওয়ার ব্যথা তাতিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। সাদা পোশাকে লড়াইয়ে ফিরতে মরিয়া ফিল সিমন্সের দল। প্রস্তুতি ম্যাচে দেখিয়েছে লড়াকু মানসিকতা।

শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচদের মতো অভিজ্ঞ পেসারদের সঙ্গে একাদশে যোগ দিয়েছেন স্পিনার রাকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিক্যান। অভিষেক হয়েছে এনক্রুমা বোনার, কাইল মায়ার্স ও শেন মোসলের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জারমেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), শায়েন মসেলে, এনক্রুমাহ বোনার, জশুয়া ডে সিলভা, কাইল মায়ার্স, রাহকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিকান, কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল।

এদিকে, সাদা পোশাকে দুই দলের শেষ ৫ দেখায়, ক্যারিবীয়দের তিন জয়ের বিপরীতে দুই জয় বাংলাদেশের। পরিসংখ্যানে স্বাগতিকরা পিছিয়ে আছে এমনটা মনে হলেও একটা জায়গায় ঠিকই স্বস্তি খুঁজে নিতে পারে মুমিনুলরা। আর তা হলো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে পাওয়া শেষ দুই টেস্ট জয়। ২০১৮ সালে দু’দলের মধ্যকার শেষ টেস্ট সিরিজে ঘরের মাঠে ২-০ ব্যবধানে জিতেছিল টাইগাররা। দাপুটে সেই সিরিজ জয় নিশ্চিতভাবে এই সিরিজেও অনুপ্রেরণা যোগাবে স্বাগতিকদের।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com