বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:০৩ পূর্বাহ্ন

আমেরিকাকে নিঃশর্তভাবে পরমাণু সমঝোতায় ফিরতে হবে: আবারো বলেছে চীন

আমেরিকাকে নিঃশর্তভাবে পরমাণু সমঝোতায় ফিরতে হবে: আবারো বলেছে চীন

এশীয়ান সংবাদ ডেস্ক : আমেরিকাকে অবশ্যই নিঃশর্তভাবে পরমাণু সমঝোতায় ফিরতে হবে এবং ইরানের বিরুদ্ধে ওয়াশিংটন যে নিষেধাজ্ঞা আরোপ করেছে তা প্রত্যাহার করতে হবে। চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন গতকাল (মঙ্গলবার) নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেছেন।

তিনি বলেন, ইরানের পরমাণু ইস্যু অত্যন্ত স্পর্শকাতর একটি বিষয়। এই মুহূর্তে সব পক্ষের উচিত গত ডিসেম্বরে পাঁচ জাতিগোষ্ঠীর পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে যে সমঝোতা প্রতিষ্ঠা হয়েছে তা বাস্তবায়নের প্রচেষ্টা জোরদার করা। যত তাড়াতাড়ি সম্ভব আমেরিকাকে নিঃশর্তভাবে পরমাণু সমঝোতায় ফিরে আসতে হবে এবং নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট বিষয়গুলো প্রত্যাহার করে নেয়ার জন্য সহযোগিতা শুরু করতে হবে।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ইরানকেও পূর্ণ সহযোগিতার মনোভাব নিয়ে পরমাণু সহযোগিতায় ফিরে আসতে হবে। এসব বিষয়ে চীন ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে এবং সংশ্লিষ্ট পক্ষগুলোর সঙ্গে নিবিড় যোগাযোগ রাখছে।

তিনি বলেন, “পরমাণু সমঝোতাকে তার পথে ফিরিয়ে আনতে এবং রাজনৈতিকভাবে সমস্যার সমাধানের জন্য আমরা ধাপে ধাপে সহযোগিতার পদক্ষেপকে সমর্থন করি এবং সংশ্লিষ্ট পক্ষ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে আমরা কাজ করব।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com