শনিবার, ০৮ মে ২০২১, ০১:০৬ অপরাহ্ন

নওগাঁর আবারো দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস

নওগাঁর আবারো দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস

মান্দা প্রতিনিধি (নওগাঁ) : নওগাঁর বদলগাছীতে সর্বনিন্ম তাপমাত্রা আবারো ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। প্রবল শৈত্য প্রবাহে জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে উত্তরের হিমেল হাওয়ায় শীতের দাপট বেড়েছে উত্তরের জেলা নওগাঁতে। কুয়াশা আর কনকনে শীতে ইতিমধ্যে মানুষের জীবন চরম বিপর্যস্ত হয়ে পড়েছ। শৈত্য প্রবাহের কারণে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের আপ্রাণ চেষ্টা করে চলেছেন ছিন্নমূলও নিম্ন আয়ের মানুষ।

সবচয়ে বেশি বেকায়দায় পড়েছেন সাধারন খেটে খাওয়া শ্রমিক, মুখে মজুর, কৃষি শ্রমিক, শ্রমজীবি মানুষ। কাজ না করলে যাদের দুবেলা দুমুঠো খাবার জোটে না এমন মানুষেরা শীতের প্রকোপে পড়েছেন চরম বেকায়দায়।

প্রচন্ড ঠান্ডায় ভিড় বাড়ছে হাসপাতাল গুলোতে। বিশেষ করে ঠান্ডাজনিত রোগে শিশু ও বয়স্ক রোগির সংখ্যা দিন দিন বাড়ছে । আবার বিকেল থেকে ঘন কুয়াশা শুরু হয়ে সকাল পর্যন্ত স্থায়ী হচ্ছে। বেলা বাড়ার সাথে সাথে রোদে ঝলমল করলেও শীতের মাত্রা তেমন একটা কমছে না মোটেও ।

নওগাঁর বদলগাছী আবহাওয়া উপকেন্দ্রের টেলিপ্রিন্টার রিপন আহম্মেদ জানান, রোববার সকালে নওগাঁর বদলঘাছিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

মান্দা উপজেলার প্রসাদপুর গ্রামের কৃষক নুরুল ইসলাম প্রামানিক, আয়েজ উদ্দিন ফকির জানান, ‘শীতে তাদের হাত-পা ঠান্ডা হয়ে যাচ্ছে। কোনও কাজ করা যাচ্ছে না। তারপরও থেমে নেই কৃষি কাজ। শীতের তীব্রতা উপেক্ষা করেই তাদের মাঠে ধান লাগাতে হচ্ছে।’

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com