রবিবার, ১৬ মে ২০২১, ০৩:১২ অপরাহ্ন

ক্যারিবীয়দের বিপক্ষে হ্যাটট্রিক সাফল্য বাংলাদেশের

ক্যারিবীয়দের বিপক্ষে হ্যাটট্রিক সাফল্য বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতেই চলেছে বাংলাদেশ। নতুন বছরে প্রথম সিরিজটাও ক্যারিবীয়দের বিপক্ষে জিতল লাল-সবুজের দল। দলটির বিপক্ষে এ নিয়ে টানা তৃতীয় ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ।

এবার ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচে গতকাল সোমবার জিতেছে ১২০ রানের ব্যবধানে। প্রথম দুটিতে সফরকারীদের হারিয়েছে যথাক্রমে ছয় ও সাত উইকেটে।

এর আগে ২০১৮ সালের জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধানে হারায় বাংলাদেশ। তারকাবহুল দল নিয়েও সেই সিরিজে বাংলাদেশের সঙ্গে লড়াই করতে পারেনি তারা।

এই ওয়েস্ট ইন্ডিজকে একই বছর ডিসেম্বরে নিজেদের ঘরের মাঠে হারায় বাংলাদেশ। সেবারও বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল তারা।

মাঝে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্ট ও ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরেছিল ক্যারিবীয়রা। সবমিলিয়ে ওয়ানডেতে টানা আট ম্যাচ বাংলাদেশের কাছে হেরেছে তারা। এবারও পারেনি হারের বৃত্ত থেকে বের হতে।

দ্বিপক্ষীয় সিরিজে সর্বশেষ ২০১৪ সালে বাংলাদেশকে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ওই বছর আগস্টে নিজেদের মাঠে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছিল তারা।

গতকাল চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৯৭ রান করে বাংলাদেশ। দলের হয়ে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। জবাব দিতে নেমে ১৭৭ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের দেওয়া ২৯৮ রানের জবাব দিতে নেমে শুরুতে উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। কিওর্ন ওটলিতে কটবিহাইন্ড করে সাফল্য এনে দেন মুস্তাফিজুর রহমান। কিওর্নের পর সুনীল আমব্রিসকেও টিকতে দিলেন না মুস্তাফিজ। এলবির ফাঁদে ফেলে আমব্রিসকে আউট করেন তিনি। এই নিয়ে তৃতীয়বার আমব্রিসকে ফেরালেন মুস্তাফিজ। এরপর কাইল মায়ার্সকে সাজঘরের পথ দেখান মেহেদী হাসান মিরাজ।

তিন উইকেট হারানোর পর কিছুটা প্রতিরোধ গড়ে তোলে ওয়েস্ট ইন্ডিজ। নিজের দ্বিতীয় স্পেলে জেসন মোহাম্মেদকে ফিরিয়ে ওই প্রতিরোধ ভাঙেন সাইফউদ্দিন। ৩২ রানে ভাঙে এই জুটি। ৩৬ বলে ১৭ রান করে বিদায় নেন জেসন। ক্যারিবীয় অধিনায়কের পর বোনারকেও নিজের শিকার বানান সাইফউদ্দিন। এরপর মিরাজের পরের স্পেলে মুস্তাফিজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জামার হ্যামিল্টন। শেষ পর্যন্ত ১৭৭ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com