মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১৯ লাখ ছাড়িয়েছে

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১৯ লাখ ছাড়িয়েছে

এশীয়ান সংবাদ ডেস্ক :  বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ কোটি ১৫ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ১৫ লাখ ৫৯ হাজার ২৩৮ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৯ লাখ ৬১ হাজার ১৩০ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছে ৫ কোটি ৫ লাখ ৮৭ হাজার ১৯ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৮ লাখ ৩৫ হাজার ৭১ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ৬৫১ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮১ লাখ ৯৫ হাজার ৬৩৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৪ হাজার ৬৯০ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪ লাখ ৭৯ হাজার ১৭৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫১ হাজার ৩২৭ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। মেক্সিকোতে বুধবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৫৬ হাজার ২৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৬৮২ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু ও আক্রান্ত বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৭৩ হাজার ২৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৮৩ হাজার ৩৪২ জনে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯১টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com