বুধবার, ১২ মে ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন

প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে অস্টিনকে বেছে নিলেন বাইডেন

প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে অস্টিনকে বেছে নিলেন বাইডেন

এশীয়ান সংবাদ ডেস্ক :  নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে অবসরপ্রাপ্ত জেনারেল লিওড অস্টিনকে নিয়োগ দিয়েছেন। বাইডেন প্রশাসনের প্রতিরক্ষা মন্ত্রীর পদে দৌঁড়ে এগিয়ে ছিলেন মিশেল ফ্লুরনি। অস্টিনকে নিয়োগ দেয়ায় দেশটির প্রথম নারী প্রতিরক্ষা মন্ত্রী হওয়া হলো না ফ্লুরনির।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম কোনো কৃষ্ণাঙ্গ ব্যক্তি হিসেবে অস্টিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন। এর আগে বারাক ওবামার সময়ে মধ্যপ্রাচ্যে মার্কিন বাহিনীর নেতৃত্ব দিয়েছেন অস্টিন।

এই নিয়োগের মধ্য দিয়ে বাইডেন প্রশাসনের অন্যতম গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হলো অস্টিনকে। যুক্তরাষ্ট্র সরকারের সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ সংস্থা পেন্টাগনের দায়িত্ব সামলাতে হবে অস্টিনকে।

যদিও বাইডেন প্রশাসন এই দায়িত্বে সঠিক মানুষকে বাছাই করেছেন বলে মনে করছেন বিশ্লেষকরা। কেননা অস্টিনের দক্ষতা ও অতীতে সফলভাবে দায়িত্ব পালনের কারণেই এমনটি মনে করছেন তারা।

ওবামা প্রশাসনের কেন্দ্রীয় কমান্ডের প্রধান হিসেবে সাত বছর অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন লিওড অস্টিন।

প্রতিরক্ষার পাশাপাশি স্বাস্থ্য বিভাগের নেতৃত্বে কারা থাকবেন তাও ঠিক করে ফেলেছেন বাইডেন। করোনা মাহামারিতে স্বাস্থ্য বিভাগের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে বলেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল জ্যাভিয়ের বেচেরাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন তিনি।

ড. রোশেলে ওয়ালেনস্কিকে সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) দায়িত্ব দেয়া হয়েছে। আগেই প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে অ্যান্থনি ফাউসিকে নিয়োগ দিয়েছেন বাইডেন।

উল্লেখ্য, আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন জো বাইডেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com