রবিবার, ০৯ মে ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন

দেশে করোনায় মৃত্যু কমেছে, বেড়েছে সুস্থতা

দেশে করোনায় মৃত্যু কমেছে, বেড়েছে সুস্থতা

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাস আরও ৩২ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৯০৬ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ২০২ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৮১ হাজার ৯৪৫ জন।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ৫৭১ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ১ হাজার ১৯৪ জন।এর আগে সোমবার (৭ ডিসেম্বর) দেশে আরও ২ হাজার ১৯৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৩৬ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার বিকেল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৭৯ লাখ ৩৪ হাজার ৯৩৯ জন এবং মৃত্যু হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ১৬৯ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৭০ লাখ ৭ হাজার ২৮৪ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৬৯ হাজার ৪৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৯০ হাজার ৪৪৩ জনের।আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৭ লাখ ৩ হাজার ৯০৮ জন এবং মারা গেছে ১ লাখ ৪০ হাজার ৯৯৪ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৬ লাখ ২৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৭ হাজার ৩৮৮ জনের।

আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৪ লাখ ৮৮ হাজার ৯১২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৫৯৭ জনের।

আক্রান্তে পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৯৫ হাজার ৯০৮ জন। এর মধ্যে মারা গেছেন ৫৫ হাজার ৫২১ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com