রবিবার, ০৯ মে ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হতে যাচ্ছেন মেসি ও রোনালদো

চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হতে যাচ্ছেন মেসি ও রোনালদো

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হতে যাচ্ছেন প্রজন্মের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। যদিও নকআউট পর্ব আগেই নিশ্চিত করে ফেলেছে তাদের দল বার্সেলোনা ও জুভেন্টাস। তাই মুখোমুখি লড়াই আপাতদৃষ্টিতে গুরুত্বপূর্ণ মনে নাও হতে পারে। তবে মেসি-রোনালদো বলে কথা। মাঠের লড়াইয়ে তারা কেউ কাউকে ছেড়ে দেয়নি।

আজ মঙ্গলবার রাতে মেসির বার্সেলোনা ন্যু ক্যাম্পে আতিথ্য দেবে রোনালদোর জুভেন্টাসকে। পুরো ফুটবল বিশ্ব তাই অপেক্ষায় দুই কিংবদন্তির ধ্রুপদি লড়াইয়ের।

২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত দুজনের দ্বৈরথ দেখা গেছে হরহামেশাই। লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের লড়াইয়ে অন্যরকম উত্তাপ ছড়াতো মেসি-রোনালদোর প্রতিদ্বন্দ্বিতা। ২০১৮ সালে রিয়াল ছেড়ে রোনালদো পাড়ি জমান ইতালির ক্লাব জুভেন্টাসে। এরপর আর দেখা হয়নি মেসির সঙ্গে।

তাদের সবশেষ সাক্ষাৎ হয়েছে ২০১৮ সালের ৬ মে। ২-২ গোলে ড্রর ওই ম্যাচে গোল করেছিলেন মেসি-রোনালদো দুজনেই।

এ বারের চ্যাম্পিয়ন্স লিগে দুই দেশের দুই ক্লাবকে (স্পেনের বার্সা, ইতালির জুভেন্টাস) ফেলা হয় একই গ্রুপে। তাতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখির সুযোগ তৈরি হয় রোনালদো ও মেসির।

প্রথম লেগে অবশ্য দুই জনের দেখা হয়নি সবুজ গালিচায়। সেই সময় রোনালদো করোনা আক্রান্ত ছিলেন। বার্সা ম্যাচটা জিতে নিয়েছিল ২-০ গোলে। সেই ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছিলেন মেসি। এবার ন্যু ক্যাম্পে জিতে মধুর প্রতিশোধ নিতে চাইবে জুভেন্টাস। রোনালদোও নিশ্চিতভাবে চাইবেন মেসির মাঠে দিনটি নিজের করে নিতে।

বার্সা ও জুভেন্তাস দুই দলই এরই মধ্যে শেষ ষোলো নিশ্চিত করেছে। দুই দলের দ্বৈরথ ছাপিয়ে তাই দুই মহাতারকার দ্বৈরথই বড় হয়ে উঠেছে।

রোনালদো বেশ ছন্দে আছেন। ডায়নামো কিয়েভের বিপক্ষে ৭৫০ গোলের (ক্লাব ও দেশ মিলিয়ে) মাইলফলক ছুঁয়েছেন। তুরিনের বিপক্ষে গোল না পেলেও দল ২-১ গোলে ম্যাচ জিতেছে।

অন্যদিকে বার্সার দেম্বেলে লা লিগায় কাদিজের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় নেই জুভেন্টাসের বিপক্ষে। কাদিজের কাছে ২-১ গোলে হার মেনেছে বার্সা। লা লিগায় এবার একদমই ভালো শুরু করেনি বার্সেলোনা। মেসির ফর্মও চিন্তার কারণ হয়ে উঠছে।
আগের দুই ম্যাচে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বিশ্রাম দিলেও জুভেন্টাসের বিপক্ষে তাকে রাখার ব্যাপারে নিশ্চিত করেছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com