বৃহস্পতিবার, ২৯ এপ্রিল ২০২১, ০৫:৫৬ অপরাহ্ন

মিজানুর রহমান বেলাল এর তিন নাটক

মিজানুর রহমান বেলাল এর তিন নাটক

বিনোদন ডেস্ক : নির্মাতা আদিত্য জনি’র পরিচালনায় এবং কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল’র রচনায় সম্প্রতি নির্মাণ হলো একক তিনটি নাটক। নাটক তিনটি হলো, ‘তুমি কথা রাখোনি’, ‘নায়িকাপ্রীতি’ ও ‘তোমার নাম কি?’। তিনটি নাটকের স্যুটিং সম্প্রতি শেষ হলো ঢাকা ও ঢাকার বাহিরের বিভিন্ন মনোরম লোকেশনে।

‘তোমার নাম কি’ নাটকের গল্পটিতে দেখা যাবে, একজন অচেনা-অজানা মেয়ের উপিস্থিতে চৌধুরী বাড়ির একমাত্র ছেলের বিয়ে ভেঙ্গে যায়। সেই মেয়ে কথাও বলতে পারে না। পুরো বাড়ি ও মহল্লায় মেয়েটিকে নিয়ে কৌতূহলের সৃষ্টি হয়। থানা-পুলিশ, খবরের কাগজ মেয়েটিকে নিয়ে রীতিমতো নানান ঘটনার জন্ম দেয়।

নাম না জানা মেয়েটি নিয়ে চৌধুরী পরিবার নানান ভয়ঙ্কর সমস্যায় পড়ে। অবশেষে মেয়েটির সন্ধান হয়। চৌধুরী পরিবার প্রসংশিত হয় পুরোদেশ। মেয়েটির সাথে চৌধুরীর ছেলের সর্ম্পক তৈরী আরেক জটিলতা; পুরো নাটকের গল্পে দেখা যাবে টানটান রহস্যমতা। ভীন্ন ধরণের গল্পের নাটক ‘তোমার নাম কি?’ নাটকে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি, নিলয় আলমগীর, রেবেকা, আজম খান, শুভ রাজ, সায়মা রুশা, রুস খান, কাকা মাসুদ, শান্তা প্রমুখ।

‘তুমি কথা রাখোনি’ নাটকের গল্পে দেখা যাবে প্রেম-ভালোবাসা ও যাপিত জীবনের ঘটে যাওয়া নানান ঘটনা। একজন মেয়ে ও একজন ছেলের ভালোবাসার একটি কথা না রাখার কারণে নানান সমস্যায় পড়তে হয় পুরো পরিবারকে। এমনকি পরিবার, মহল্লা বা সমাজে এমন কিছু ঘটনার সৃষ্টি হয় যা আমরা কেউ ই প্রত্যাশা করি না।

বর্তমান নগরের যাপিত জীবনের হাহাকার, বেদনা, হাসি-কান্না নিখুঁত ভাবে ফুটে ওঠেছে নাটকের গল্পে। সেই সাথে, মধ্যবিত্ত্ব মানুষের সম্পর্ক ভাঙ্গা-গড়ার বিভিন্ন ঘটনার কারণে স্বাভাবিবক জীবনের নানান অসঙ্গতির মেসেজ নিয়ে নির্মিত হলো নাটক ‘তুমি কথা রাখোনি’। অভিনয় করেছেন, নিলয়, হিমি, আজম খান, রেবেকা, শুভ রাজ, রুস খান, বনি আমিন, টুটুল সহ অনেকে।

‘নায়িকাপ্রীতি’ নাটকের গল্পে দেখা যাবে, একজন জনপ্রিয় নায়িকার স্বাভাবিক জীবন-যাপন কেমন? তাদের সুখ-দুঃখ ও স্বাভাবিক জীবনের নানান সমস্যা নিয়ে কি ভাবে দিনপার করে। একজন নায়িকা হয়ে ্উঠার পেছনে কারকার অবদান থাকে। ফ্যানদের ভালোবাসা কখনো কখনো কি রকম অসহ্য পীড়া হয়ে যায়। কীভাবে একজন নায়িকার সংসার ধূলিঘড়ের মতো অনায়াসে ভেঙ্গে যায়। একজন নায়িকার জীবনচক্র নিয়ে নির্মাণ হলো নাটক ‘নায়িকাপ্রীতি’। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন যথাক্রমে আরফান আহম্মেদ, হিমি, কল্যান কোরাইয়া, রেবেকা, আনোয়র, শুভ, রুস খান সহ অনেকে।

নির্মাতা আদিত্য জনি বলেন, তিনটি গল্পের কনসেপ্টই অসাধারণ। সমাজ ও পরিবারের মেসেজ আছে। মিজানুর রহমান বেলাল’র চমৎকার তিনটি গল্পে নাটক নির্মাণ করলাম। দর্শক’রা আনন্দ পাবেন। তিনটি নাটকই শীঘ্রই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com