রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচ কোটি ছাড়িয়েছে

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচ কোটি ছাড়িয়েছে

এশীয়ান সংবাদ ডেস্ক :  বিশ্বে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৫ কোটি ৫৩ লাখ ছাড়িয়ে গেছে। পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য বলছে, মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৮টা নাগাদ বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৫ কোটি ৫৩ লাখ ৪৪ হাজার ৬৬০।

ওয়ার্ল্ডোমিটার শুরু থেকেই বিশ্বের বিভিন্ন দেশের করোনাবিষয়ক হালনাগাদ তথ্য দিয়ে আসছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, একই সময় নাগাদ বিশ্বে করোনায় মোট মারা গেছেন ১৩ লাখ ৩২ হাজার ৮০ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৫৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫২ হাজার ৬৫১ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৭৪ হাজার ১৭১ জন এবং মারা গেছে ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৮ লাখ ৭৮ হাজার ৭৪০ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৬৭ জন।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৯ লাখ ৯১ হাজার ২২৩ জন। এর মধ্যে মারা গেছেন ৪৫ হাজার ৫৮ জন।
পঞ্চম স্থানে উঠে আসা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৪৮ হাজার ৬০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৪৯ জন।

এদিকে করোনায় মৃত্যু বেড়েছে ইটালি, ইরান,মেক্সিকো, আর্জেন্টিনা, যুক্তরাজ্য এবং স্পেনে। গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

চীনে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যু হয় চলতি বছরের ৯ জানুয়ারি। তবে তার ঘোষণা আসে ১১ জানুয়ারি। চলতি বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে বিভিন্ন দেশে করোনা ছড়িয়ে পড়ে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com