রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

নানা অভিযোগ তুলে অবশেষে হার স্বীকার ট্রাম্পের

নানা অভিযোগ তুলে অবশেষে হার স্বীকার ট্রাম্পের

এশীয়ান সংবাদ ডেস্ক : নানা অভিযোগ তুলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে প্রথমবারের মতো নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের জয়কে স্বীকার করেছেন তিনি।

এক টুইট বার্তায় এ বিষয়ে মন্তব্য করেন প্রেসিডেন্ট ট্রাম্প। কিন্তু এখনো নির্বাচনে তার পরাজয়ের জন্য ষড়যন্ত্রের অভিযোগ করে যাচ্ছেন তিনি।

ওই টুইটে বাইডেনের নাম উল্লেখ না করেই ট্রাম্প বলেন, ভোট জালিয়াতির কারণে নির্বাচনে জয় পেয়েছেন তিনি। নির্বাচনী পর্যবেক্ষণকারী কোনো ব্যক্তি বা সংস্থাকে ভোট গণনার সময় যেতে দেয়া হয়নি। চরম বামপন্থী মালিকানাধীন বা নিয়ন্ত্রণাধীন কিছু বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃত্ববাদী কায়দায় ভোট গণনার কাজ তদারকি করেছে। তাদের দুর্নাম রয়েছে। এসব কাজ করার জন্য তারা মোটেই উপযুক্ত নয়।

তিনি আরো বলেন, এই সব প্রতিষ্ঠান টেক্সাসে কাজ পাওয়ার যোগ্য বলে বিবেচিত হয়নি (সেখানে ট্রাম্প বিপুল ভোটে জয়ী হন)। এছাড়াও ভুয়া ও নীরব গণমাধ্যম এবং আরো অনেক কিছু এই কাজের সঙ্গে জড়িত ছিলো বলেও উল্লেখ করেন ট্রম্পা।

তবে ওই প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে ভোট গণনার সময় নির্বাচন পর্যবেক্ষণকারী সংস্থার কর্মীরা উপস্থিত ছিলেন। ভোট গণনায় কোনো অনিয়মের প্রমাণ পাওয়া যায়নি। এছাড়াও সফটওয়্যার বা অন্য কোনো যান্ত্রিক ত্রুটির খবরও কোনো জায়গা থেকে পাওয়া যায়নি বলেও উল্লেখ করা হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com