রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

করোনায় আক্রান্তের সংস্পর্শে আসায় আইসোলেশনে ব্রিটিশ প্রধানমন্ত্রী

করোনায় আক্রান্তের সংস্পর্শে আসায় আইসোলেশনে ব্রিটিশ প্রধানমন্ত্রী

এশীয়ান সংবাদ ডেস্ক : একজন পার্লামেন্ট সদস্যের (এমপি) করোনা শনাক্তের পর সেল্ফ-আইসোলেশনে গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। অ্যাশফিল্ডের এমপি লি অ্যান্ডারসনের সঙ্গে গত বৃহস্পতিবার ৩৫ মিনিটের একটি বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী বরিস। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

তবে যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সেবা (এনএইচএস) কর্তৃপক্ষের পরীক্ষায় বরিস জনসনের শরীরে করোনার উপসর্গ পাওয়া যায়নি বলে জানিয়েছে বিবিসি।

টুইটারে গতকাল রোববার রাতে জনসন লেখেন, ‘আজ এনএইচএস টেস্ট অ্যান্ড ট্রেস আমাকে জানিয়েছে যে আমাকে অবশ্যই সেল্ফ-আইসোলেশনে যেতে হবে। কারণ আমি করোনা পজিটিভ ব্যক্তির সংস্পর্শে গিয়েছি। যদিও আমার কোনো উপসর্গ নেই। তবুও নিয়ম মেনে আমি ১০ নম্বর ডাউনিং স্ট্রিট থেকে সরকারের মহামারি মোকাবিলা কার্যক্রমের নেতৃত্ব দেব।

এর আগে নিজ দলের এমপিদের পাঠানো হোয়াটসঅ্যাপ মেসেজে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন লিখেছেন, ‘ভালো খবর হচ্ছে, এনএইচএস টেস্ট অ্যান্ড ট্রেস তাদের সেবার উন্নতি ঘটাচ্ছে। আর খারাপ খবর হচ্ছে, আমি কিছু একটা টের পাচ্ছি।

১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাড়িতেই আইসোলেশনে থাকবেন প্রধানমন্ত্রী বরিস জনসন। পার্লামেন্টে যোগ দেওয়াসহ সরকারের রদবদলের মতো অনেক গুরুত্বপূর্ণ কাজ এই সপ্তাহে করার কথা ছিল তাঁর। আইসোলেশনের ফলে সেসব ঘরে বসেই সারতে হবে।

এ ছাড়া করোনার সংক্রমণ মোকাবিলায় গুরুত্বপূর্ণ ঘোষণা দেওয়া এবং দেশকে কয়েকটি ভাগে ভাগ করে কড়াকড়ি আরোপের বিষয়ে উদ্যোগ নেওয়ার কথা ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রীর।

এর আগে গত মার্চে করোনায় আক্রান্ত হন বরিস জনসন। প্রথমে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাড়িতে সেল্ফ আইসোলেশনে যান তিনি। পরে তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয় এবং নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com