বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:২৮ পূর্বাহ্ন

পদ্মা সেতুতে ৩৪তম স্প্যান বসানো হলো আজ

পদ্মা সেতুতে ৩৪তম স্প্যান বসানো হলো আজ

নিজস্ব প্রতিবেদক : পদ্মা সেতুতে ৩৩তম স্প্যান বসানোর ৬ দিনের ব্যবধানে মাওয়া প্রান্তে ৭ ও ৮ নম্বার পিলারের ওপর বসানো হলো ৩৪তম স্প্যান। একটি স্প্যান বসানোর পরে সবচেয়ে কম সময়ের ব্যবধানে আরেকটি স্প্যানটি বসানো হলো। এই স্প্যানটি বসনোর মধ্যে দিয়ে সেতুর ৫ দশমিক ১০ কিলোমিটার দৃশ্যমান হলো।

রোববার (২৫ অক্টোবর) সকাল দশটার সময় ৩৪তম স্প্যান বসানো হয়েছে। পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার ২৪ অক্টোবর মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ভাসমান ক্রেনে ৩ হাজার ১৫০ টন ওজনের ৩৪তম স্প্যানটি নিয়ে আসা হয় মাওয়া প্রান্তের ৭ ও ৮ নম্বর পিলারের কাছে। তারপর আবহাওয়া অনুকূলে থাকায় স্প্যানটি আজ সকালে বসানো হয়েছে।

এদিকে, ৩৪তম স্প্যানটি বসানোর ফলে ৪১টি স্প্যানের মধ্যে এখন আর বাকি থাকল ৭টি স্প্যান। মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ডে বাকি ৭ স্প্যান পুরোপুরি প্রস্তুত রয়েছে বলে জানা গেছে।

৬ দশমিক ১৫ কিলোমিটারের পুরো সেতুতে মোট পিলারের সংখ্যা ৪২টি। সবগুলো পিলারের নির্মাণ কাজ শেষ হয়েছে। ৪২টি পিলারের ওপর ৪১টি স্প্যান বসানো হচ্ছে। ২০১৪ সালের ডিসেম্বরে শুরু হয়েছিল পদ্মাসেতুর নির্মাণ কাজ। বর্তামানে সেতুর কাজের অগ্রগতি হয়েছে ৯০ ভাগেরও বেশি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com