বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:০৭ পূর্বাহ্ন

দিল্লিকে হারিয়ে প্লে-অফের আরও কাছে কলকাতা

দিল্লিকে হারিয়ে প্লে-অফের আরও কাছে কলকাতা

স্পোর্টস ডেস্ক :ব্যাট ও বলে দুর্দান্ত দক্ষতা দেখিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সহজ জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। নিতিশ রানা এবং সুনীল নারিনের ঝড়ো ইনিংসের পর প্যাট কামিন্স ও বরুণ চক্রবর্তীর দুর্দান্ত বোলিংয়ে দিল্লিকে ৫৯ রানে হারিয়ে প্লে-অফের দৌড়ে এগিয়ে থাকলো কেকেআর।

আবুধাবীতে টস হেরে এদিন প্রথমে ব্যাট করতে নেমে নীতিশ রানা এবং সুনীল নারিনের অসাধারণ ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯৪ রান তোলে মরগান বাহিনী। যদিও শুরুতে কিছুটা ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল কলকাতা। ৭ ওভারের মধ্যে ৪২ রানে হারিয়েছে ৩ উইকেট। তবে তাতে ভড়কে না গিয়ে পাল্টা আক্রমণ শুরু করেন রানা এবং নারিন।

এই দুই বাঁহাতি ব্যাটসম্যান ৯ ওভার ২ বলে ১১৫ রানের জুটি গড়েন। যা ভাঙে নারিন ৩২ বলে ৬ চার ও ৪ ছয়ে ৬৪ রান করে ফিরলে। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে রানা ৫৩ বলে ১৩ চার ও ১ ছয়ে পেয়েছেন ৮১ রান। অধিনায়ক মরগান ৯ বলে করেন ১৭ রান। বল হাতে দিল্লির পক্ষে ২টি করে উইকেট নেন নরতিয়ে, রাবাদা ও স্টয়নিস।

জবাবে কামিন্স ও বরুণের বোলিংয়ে ৯ উইকেটে মাত্র ১৩৫ রান তুলতেই থামে দিল্লির ইনিংস। মূলত বরুণের ২০ রানে ৫ উইকেটে ধ্বসে পড়ে দিল্লির ইনিংস। কামিন্সও ছিলেন ভয়ানক। ১৭ রানে নেন ৩ উইকেট। দিল্লির পক্ষে অধিনায়ক আইয়ার করেন সর্বোচ্চ ৪৭ রান।

প্রথম দু’ওভারে আজিঙ্কা রাহানে এবং গত দু’ম্যাচের শতরানকারী ধাওয়ানকে ফিরিয়ে নাইট শিবিরে জয়ের গন্ধ এনে দেন অজি পেসার কামিন্স। যদিও তৃতীয় উইকেটে শ্রেয়াস আইয়ার-ঋষভ পন্তের ৬৩ রানের পার্টনারশিপে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে দিল্লি। কিন্তু এরপর বরুণের স্পিনে ধস নামে দিল্লি শিবিরে। ৩৮ বলে শ্রেয়সের সর্বোচ্চ ৪৭ রানের ইনিংসের পতন হয় বরুণের হাতেই। এরপর একে একে পন্ত, হেটমেয়ার, স্টোইনিস, অক্ষরের উইকেট তুলে নিয়ে নাইটদের জয় নিশ্চিত করেন বরুণ। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩৫ রান তুলতে সমর্থ হয় দিল্লি।

৫৯ রানে ম্যাচ হারলেও ১৪ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস। এই জয়ের ফলে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে অনেকটাই এগোল নাইটরা।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com