বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪২ পূর্বাহ্ন

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৬ হাজার ৫৮৫ জন

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৬ হাজার ৫৮৫ জন

শনিবার (২৭ জুন) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৬ হাজার ৫৮৫ জন। আর প্রাণঘাতী এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৯৬ হাজার ৯১৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৫৩ লাখ ৫৭ হাজার ৯৯৬ জন।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২৫ লাখ ৫২ হাজার ৯৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৬৪০ জনের।

আক্রান্ত ও মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫৬ হাজার ১০৯ জনের। আর আক্রান্ত হয়েছে ১২ লাখ ৮০ হাজার ৫৪ জন।

আক্রান্ত বিবেচনায় ৩য় ও ৪র্থ স্থানে রয়েছে যথাক্রমে রাশিয় ও ভারত। এখন পর্যন্ত রাশিয়াতে মোট আক্রান্ত ৬ লাখ ২০ হাজার ৭৯৪ জন। আর ভারতে মোট আক্রান্ত সনাক্ত হয়েছে ৫ লাখ ৯ হাজার ৪৪৬ জন। তবে দেশ দুটিতে মৃত্যু হার তুলনামূলক কম। রাশিয়াতে মৃত্যু হয়েছে ৮ হাজার  ৭৮১  জন। আর ভারতে মৃত্যু হয়েছে  ১৫ হাজার ৬৮৯ জন।

মৃতের হিসেবে তৃতীয় স্থানে এবং আক্রান্ত বিবেচনায় বিশ্বে ৫ম ও ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৩ হাজার ২৩০ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭ হাজার ৯৮০ জন।

মৃত্যু বিবেচনায় ৪র্থ স্থানে থাকা ইতালিতে করোনায় মৃত্যুর সংখ্যা ৩৪ হাজার ৬৭৮ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৭০৬ জন।

তাছাড়াও করোনায় ২৫ হাজারের উপরে মৃত্যু হওয়া দেশের মধ্যে আছে ফ্রান্স-২৯ হাজার ৭৫২ জন, স্পেন-২৮ হাজার ৩৩০ জন ও মেক্সিকো-২৫ হাজার ৬০ জন।  সূত্র: ওয়ার্ল্ডোমিটার

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com